কুমিরের সঙ্গে লড়াই করে বাঁচল কাঠঠোকরা (ভিডিও)

ফিচার ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুন ২০২০, ১৮:০০

কুমিরের সঙ্গে লড়াই করে বাঁচাল এক কাঠঠোকরা। এই দৃশ্য ইন্টারনেটে ছড়িয়ে পড়লে ভাইরাল হয়েছে। ইনস্টাগ্রামে শেয়ার হওয়া ওই ভিডিওতে দেখা গেছে, পানিতে একটি কুমিরের সঙ্গে লড়ে চলেছে এক কাঠঠোকরা।

১৮ জুন সেই ভিডিও পোস্ট করা হয়েছিল। একদিনের মধ্যেই ৫০ হাজার ছুঁয়েছে তার ভিউজ। এই লড়াই থেকে অনুপ্রেরণা নিয়ে কমেন্ট করেছেন অনেকে।

ফ্লোরিডার গাটোরল্যান্ড নামে এক সংস্থা নিজেদের অফিসিয়াল ইনস্টাগ্রাম পেজে সেই ভিডিও পোস্ট করেছে। তারা লেখেন, ‘ঘাবড়াবেন না! দুজনেই সুস্থ। এটা প্রকৃতির থেকে নেওয়া একটা শিক্ষা। আমরা জানি কুমিরের শাবক অত্যন্ত মারাত্মক। কিন্তু কাঠঠোকরাও কম নয়। আপনারা ভিডিওতে যে শব্দ পাচ্ছেন সেটা ওই পাখির ঠোক্করের শব্দ।’

সেই ভিডিওতে দেখা গিয়েছে, জলাশয়ের ধারে বসে থাকা ওই পাখিকে খাদ্য বানাতে ক্রমশ তীরের দিকে এগিয়ে আসে সেই কুমির। জল থেকে উঠে সেই পাখিকে আক্রমণ করতে গেলেই, সে ঘুরে দাঁড়ায়। বারবার নিজের ধারালো চঞ্চু দিয়ে ঠোক্কর দিতে শুরু করে। এভাবে দুপক্ষের সংঘাত চলতে থাকে। অবশেষে কিছুতেই সেই কাঠঠোকরাকে বাগে আনতে না পেয়ে রণে ভঙ্গ দেয় সেই কুমির।

এই ভিডিও দেখে একজন লিখেছেন, "কুমির শাবক যে ভাবে পাখিকে আক্রমণ করল, তাতে বেশ বুদ্ধিমতার পরিচয় আছে।" আর এক নেটিজেন লিখেছেন, "এই কুমির সেই বাচ্চার মতো যারা সমস্যা ডেকে আনে।"

দেখুন সেই ভিডিও:

(ঢাকাটাইমস/২০জুন/এজেড)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ফিচার এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :