বিরামপুরে হত্যা মামলার আসামি রফিকুল গ্রেপ্তার

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুন ২০২০, ১৯:২৭

রেক্টিফাইট স্পিরিট পানে দিনাজপুরের বিরামপুরে স্বামী-স্ত্রীসহ ১০ জনকে হত্যা মামলার আসামি ডাক্তার রফিকুল ইসলামকে(৫০) গ্রেপ্তার করেছে থানা পুলিশ। রফিকুল ইসলামের বিরুদ্ধে ২০০৮ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত মাদকের চারটি মামলা রয়েছে। বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জমান মনির বিষয়টি নিশ্চিত করেছেন।

শুক্রবার রাত ১১টায় বিরামপুর পৌরশহরের পূর্বজগন্নাথপুরের বকুলতলা মোড় মহল্লার নিজ বাড়ি থেকে স্পিরিট ব্যবসায়ী রফিকুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার রফিকুল ওই এলাকার মৃত সিরাজুল ইসলামের ছেলে।

বিরামপুর থানা পুলিশ সূত্রে জানা যায়, ‘গত ২৫ মে ঈদের রাতে বন্ধুদের নিয়ে রেক্টিফাইট স্পিরিট পানে পৌরশহরের মাহমুদপুর ও হঠাৎপাড়া মহল্লার স্বামী-স্ত্রীসহ ওই দুই মহল্লার ১০ জনের মৃত্যু হয়। এ ঘটনায় ওইদিন সকালে শান্তিমোড় বাজার থেকে এক হোমিও ডাক্তার আব্দুল মান্নানকে আটক করা হয়। পরে হোমিও ডাক্তার আব্দুল মান্নান ও রফিকুল রফিকুলসহ অজ্ঞাত আরো কয়েকজনের নামে মামলা হয়।

এছাড়া গত ২৯ মে দিনাজপুর জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর, উপজেলা প্রসাশন, পুলিশ প্রশাসনের সমন্বয়ে মাদকবিরোধী অভিযান পরিচালনা করে নতুনবাজার এলাকার ‘সরকার হোমিও হল’ নামের একটি দোকান থেকে ১৯টি কার্টুনে চার হাজার ১০৪ বোতল রেক্টিফাইড স্পিরিট উদ্ধার করে। তবে অভিযানের সংবাদ পেয়ে দোকান মালিক আসাদ সরকার (৫০) পালিয়ে যাওয়ায় তাকে পুলিশ আটক করতে পারেননি।

অভিযোগ রয়েছে, গ্রেপ্তার রফিকুল ইসলাম এবং সরকার হোমিও হলের চিকিৎসক আসাদ সরকার বিরামপুর পৌরশহরের রেক্টিফাইড স্পিরিটের ব্যবসার ডিলার। তারা দুজন শহরের খুচরা ব্যবসায়ীদেরকে অবৈধভাবে স্পিরিট সরবরাহ করেন।

বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান মনির বলেন, ‘গ্রেপ্তার রফিকুলের ইসলামের বিরুদ্ধে অবৈধভাবে রেক্টিফাইড স্পিরিট ব্যবসার অভিযোগে বিরামপুর থানাসহ পার্শ্ববর্তী থানায় চারটি মামলা রয়েছে। এসব মামলা থাকার পরও তিনি গোপনে অবৈধভাবে স্পিরিটের কারবার চালিয়ে যাচ্ছিলেন। স্পিরিট পানে ১০ জনকে হত্যা মামলার আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

(ঢাকাটাইমস/২০জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :