সাজেদা ফাউন্ডেশনকে দেড় লাখ মার্কিন ডলার অনুদান দিলো মেটলাইফ ফাউন্ডেশন

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২১ জুন ২০২০, ২১:৪৭

কোভিড-১৯ পরিস্থিতি নিরশনের লক্ষ্যে নিয়োজিত সম্মুখ সারির স্বাস্থ্যকর্মীদেরকে সহায়তা প্রদানের জন্য বেসরকারি উন্নয়ন সংস্থা সাজেদা ফাউন্ডেশনের সাথে কাজ শুরু করছে মেটলাইফ ফাউন্ডেশন।

মেটলাইফ ফাউন্ডেশনের কাছ থেকে অনুদান হিসেবে প্রাপ্ত দেড় লাখ মার্কিন ডলার সাজেদা ফাউন্ডেশন কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন এমন নির্দিষ্ট সংখ্যক সম্মুখ সারির স্বাস্থ্যকর্মীর অসহায় পরিবারকে আর্থিক সহায়তা হিসেবে প্রদান করবে। পাশাপাশি অনুদানের একটি অংশ নারায়ণগঞ্জে অবস্থিত সাজেদা ফাউন্ডেশনের কোভিড-১৯ আইসোলেশন সেন্টারের সক্ষমতা ও সুরক্ষা ব্যবস্থা জোরদার করার কাজে ব্যবহার করবে।

নির্বাচিত প্রত্যেকটি পরিবার আর্থিক সহায়তা হিসেবে দুই লাখ টাকা করে পাবেন। এক্ষেত্রে, কারা আর্থিক সহায়তার জন্য বিবেচিত হবেন সে প্রক্রিয়া এবং আর্থিক সহায়তা পরিবারগুলোর কাছে পৌঁছানোর বিষয়টি তদারকি করবে সাজেদা ফাউন্ডেশন।

কোভিড-১৯ চিকিৎসার জন্য নির্ধারিত সরকারি বা বেসরকারি এবং অন্যান্য সরকারি বা বেসরকারি হাসপাতালের চিকিৎসক, নার্স, প্যারামেডিকস এবং ল্যাব টেকনিশিয়ান/ টেকনোলজিস্ট যারা কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন, তাঁদের পরিবার এ আর্থিক সহায়তার জন্য বিবেচিত হবেন।

এ বিষয়ে সাজেদা ফাউন্ডেশনের প্রধান নির্বাহী জাহেদা ফিজা কবীর বলেন, ‘কোভিড-১৯ সঙ্কটের শুরু থেকেই আমরা একটি কোয়ারেন্টাইন এবং আইসোলেশন সেন্টার পরিচালনা করছি। এটা পরিচালনা করতে গিয়ে আমরা দেখেছি, এ সঙ্কটকালীন সময়ে স্বাস্থ্যকর্মীরা যে কতোটা চাপ ও ঝুঁকি নিয়ে কাজ করছেন। সহায়তার জন্য মেটলাইফ ফাউন্ডেশনকে আমরা ধন্যবাদ জানাই এবং আশা করি এ অনুদান স্বাস্থ্যকর্মীদের সহায়তার ক্ষেত্রে দৃষ্টান্ত হিসেবে গণ্য হবে।’

মেটলাইফ বাংলাদেশের জেনারেল ম্যানেজার সৈয়দ হাম্মাদুল করীম বলেন, ‘দেশের কোভিড-১৯ পরিস্থিতির সঠিক ব্যবস্থাপনা ও সফলভাবে পরিচালনার জন্য সম্মুখসারির স্বাস্থ্যকর্মীদের অবদান অনস্বীকার্য। মেটলাইফ ফাউন্ডেশন ও সাজেদা ফাউন্ডেশনের এ যৌথ উদ্যোগের মাধ্যমে নির্ভীক সম্মুখসারির স্বাস্থ্যকর্মীদের পরিবারের পাশে দাঁড়ানোই আমাদের মুল লক্ষ্য।’

ঢাকা টাইমস /২১ জুন/ আরএ

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

দুঃস্থ ও অসহায়দের মাঝে জনতা ব্যাংকের ইফতার সামগ্রী বিতরণ

ঈদ উৎসব মাতাতে ‘ঢেউ’য়ের ওয়েস্টার্ন সংগ্রহ

৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন একনেকে

সিটি ব্যাংকের ২০২৩ সালের মুনাফা ৬৩৮ কোটি টাকা, বেড়েছে ৩৩%

ঈদ অফারে বিনামূল্যে মিনিস্টারের রেফ্রিজারেটর পেলেন আসাদুজ্জামান সুমন

সোনালী ব্যাংকে ‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন’ শীর্ষক আলোচনাসভা

সোশ্যাল ইসলামী ব্যাংকের ৭টি নতুন উপশাখার উদ্বোধন

স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে পল্লী সঞ্চয় ব্যাংকের শ্রদ্ধা

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে কর্মসংস্থান ব্যাংকের শ্রদ্ধা

স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে ইসলামী ব্যাংকের শ্রদ্ধা

এই বিভাগের সব খবর

শিরোনাম :