ব্রিজ আছে রাস্তা নেই, চলাচলে দুর্ভোগ

ঝিনাইগাতী (শেরপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জুন ২০২০, ১৫:০১

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার সদর ইউনিয়নের মাটিয়াপাড়া সিএনবি রোড থেকে সারিকালিনগর, গজারমারী হয়ে বাগেরভিটা বাজার পর্যন্ত আট কিলোমিটার রাস্তাটি দেশ স্বাধীনের পর থেকেই পাকাকরণের দাবি উঠে। রাস্তাটির মাঝখানে একটি ব্রিজ থাকলেও পাকাকরণের অভাবে উপজেলার ১৫ গ্রামের মানুষের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিভিন্ন সময় জনপ্রতিনিধি ও প্রশাসনের পক্ষ থেকে রাস্তাটি সংস্কারের আশ্বাস পাওয়া যায়। কিন্তু আজও তা বাস্তবায়িত হয়নি।

স্থানীয়রা জানায়, এ পথে ১৫টি গ্রামের শত শত মানুষ যাতায়াত করে থাকে। শুষ্ক মৌসুমে যেমন-তেমন, বর্ষা মৌসুমে এ পথে যাতায়াতকারীদের দুর্ভোগের সীমা থাকেনা। বিড়ম্বনার শিকার হতে হচ্ছে এলাকায় উৎপাদিত কৃষিপণ্য ও গবাদী পশু পারাপারে।

এ বিষয়ে ধানশাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম জানান, প্রতি বছর বর্ষা মৌসুমে সামান্য বৃষ্টি ও পাহাড়ী ঢলের পানিতে রাস্তাটি তলিয়ে যায়। এসময় মানুষের চলাচলের একমাত্র মাধ্যম নৌকা।

উপজেলা ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চৌধুরী জানান, ২০০৪ সালে এ রাস্তার মাঝখানে গজারমারীতে নির্মাণ করা হয় একটি ব্রিজ। তবে দুই পাশে রাস্তা পাকা না থাকায় এলজিইডি’র প্রায় কোটি টাকা ব্যয়ে নির্মিত এ ব্রিজটি কাজে আসছে না।

তবে উপজেলা প্রকৌশলী মোজাম্মেল হক জানান, প্রাক্কলনসহ ওই রাস্তা নির্মাণের জন্য সংশ্লিষ্ট অধিদপ্তরে প্রস্তাব জানানো হয়েছে। আগামী জুলাইয়ের মধ্যেই রাস্তাটি অনুমোদন হতে পারে বলে আশা প্রকাশ করেন তিনি।

ঢাকাটাইমস/২২জুন/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :