করোনা: লাশ দাফনে এলাকাবাসীর অনীহা, দায়িত্ব নিল পুলিশ

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জুন ২০২০, ২২:২৮

গাজীপুর মেট্রোপলিটনের সদর থানার বাউপাড়া নিবাসী করোনা আক্রান্ত সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট আজিজুল ইসলাম (৬৭) রবিবার দুপুরে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুর পর করোনা আতঙ্কে এলাকাবাসী এগিয়ে না আসায় পুলিশের হস্তক্ষেপে তাকে দাফন করা হয়।

সদর থানার ওসি মোহাম্মদ আলমগীর ভূঁইয়া জানান, সিএমএইচ কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় অ্যাম্বুলেন্স যোগে তার লাশ রবিবার রাত সাড়ে ১২টার দিকে তার নিজ বাসস্থান বাউপাড়া এলাকায় পাঠানো হয়। আজিজুল ইসলামের দুই ছেলের একজন দীর্ঘদিন ধরে কুয়েত ও অপরজন লেবাননে চাকরি করেন। তারা এখনও বিদেশেই আছেন। তাদের পরিবারে নারী-শিশু সদস্য ছাড়া লাশ দাফনের উপযোগী কেউ ছিলেন না। করোনাভাইরাস সংক্রমিত হওয়ার ভয়ে লাশ দাফনের জন্য ওই এলাকার কোন লোকজনও এগিয়ে আসেনি। এমনকি অ্যাম্বুলেন্স থেকে লাশ নামাতেও অস্বীকৃতি জানান তারা। পরে মৃতের পরিবারের পক্ষ থেকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানায় বিষয়টি জানানো হলে তাৎক্ষণিক ঘটনাস্থলে ফোর্স পাঠান এবং ঢাকার কোয়ান্টাম ফাউন্ডেশনকে মৃতদেহ দাফনের জন্য একটি টিম পাঠাতে অনুরোধ করেন। পরবর্তীতে রাত ৩টার দিকে কোয়ান্টাম ফাউন্ডেশনের টিম ঘটনাস্থলে আসলে থানা পুলিশের ব্যবস্থাপনায় প্রয়োজনীয় ধর্মীয় অনুশাসন মেনে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

নিহতের স্ত্রী রহিমা জানান, তাদের গ্রামের বাড়ি সন্দীপ এবং প্রায় ১২ বছর ধরে বাউপাড়া জমি কিনে ঘরবাড়ি করে তারা সপরিবারে বসবাস করছেন।

(ঢাকাটাইমস/২২জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :