লংকাবাংলার নতুন দুই ডিপোজিট স্কিম ‘স্বস্তি’ ও ‘প্রতিভা’

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুন ২০২০, ১৬:৩৮

লংকাবাংলা ফাইনান্স বাংলাদেশে নিয়ে এলো জীবন বিমা সুবিধাসহ নতুন দুটি ডিপোজিট স্কিম ‘স্বস্তি’ ও ‘প্রতিভা’। এতে গ্রাহকরা বিনা খরচে জীবন বিমা সুবিধাসহ অন্যান্য সুবিধা গ্রহণ করতে পারবেন। বিশেষায়িত এই দুটি স্কিমের অনন্য বৈশিষ্ট্যগুলোর মধ্যে অন্যতম হলো, যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনায় মেয়াদপূর্তির সমুদয় টাকা প্রাপ্তির পূর্ণ নিশ্চয়তা এবং গ্রাহকের সঞ্চয় অভ্যাস গড়ে তোলা। গ্রাহকদের পক্ষে ইনস্যুরেন্স প্রিমিয়াম প্রদান করবে লংকাবাংলা।

মঙ্গলবার লংকাবাংলার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয় ‘স্বস্তি’ - মানি বিল্ডার (ডিপিএস) এমন একটি অনন্য সঞ্চয় প্রকল্প যার মাধ্যমে গ্রাহক একই সাথে দুটো সুবিধা পাবেন। বাংলাদেশি নাগরিকরা (রেসিডেন্ট/নন-রেসিডেন্ট) যাদের বয়স ১৮ থেকে ৬৫ বছরের মধ্যে সবাই এই স্কিম গ্রহণ করতে পারবেন এবং এই স্কিমের অন্তর্ভুক্ত সকল ধররেনর সুবিধা উপভোগ করবেন। ‘প্রতিভা’ – মানি বিল্ডার (ডিপিএস) নতুন প্রজন্মের জন্য সূচনা করবে নতুন দিগন্ত। শুধুমাত্র আপনার সন্তানদের (বয়স ১৮ এর নীচে) জন্য সুরক্ষিত ভবিষ্যত এই স্কিমের অনন্য বৈশিষ্ট্য। অভিভাবকের যেকোন অনাকাঙ্ক্ষিত ঘটনায় সন্তান পাবে প্রতিভা ডিপোজিট স্কিম এর মেয়াদপূর্তির সমুদয় টাকা প্রাপ্তির পূর্ণ নিশ্চয়তা।

এ প্রসঙ্গে লংকাবাংলা ফাইনান্স লিমিটেডের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও হেড অফ রিটেইল বিজনেস খোরশেদ আলম বলেন, গ্রাহকদের ভবিষ্যতের কথা চিন্তা করে লংকাবাংলা নিয়ে এলো জীবন বিমা সুবিধাসহ ‘স্বস্তি’ ও ‘প্রতিভা’ নামে নতুন দুটি ডিপোজিট স্কিম। ‘স্বস্তি’ ডিপোজিট স্কিম নিশ্চিত করবে গ্রাহকের ভাবনাহীন জীবন এবং ‘প্রতিভা’ ডিপোজিট স্কিম ভবিষ্যৎ প্রজন্মের নিরাপত্তা নিশ্চিত করবে বলে আমরা আশাবাদী।

তিনি জানান, এই ডিপোজিট স্কিম দুটির অন্যতম বৈশিষ্ট্য হলো – সর্বনিম্ন ২৪ থেকে ৬০ মাসের পর্যন্ত স্কিমের মেয়াদ, ন্যূনতম কিস্তির পরিমাণ ৫০০ টাকা, ট্যাক্স ছাড় গ্রহণ সুবিধা, লোন সুবিধা, মাসিক টাকা জমা (কিস্তি) দেয়ার নমনীয় তারিখ নির্ধারণসহ ঝামেলাবিহীনভাবে বিবিধ ডিজিটাল ও মোবাইল পেমেন্ট চ্যানেলের সুবিধা।

(ঢাকাটাইমস/২৩জুন/আরএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :