নকল স্যাভলন বিক্রির অভিযোগে দুই ব্যবসাপ্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জ
 | প্রকাশিত : ২৩ জুন ২০২০, ২০:১৫

গোপালগঞ্জে নকল স্যাভলন বিক্রি, মজুদ ও বাড়তি দামে বিক্রির অপরাধে দুই ব্যবসায়ীকে ১ লক্ষ ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার দুপুরে গোপান সংবাদে অভিযান চালিয়ে জেলা শহরের নতুন বাজার রোডের মেসার্স মা-বাবা এন্টারপ্রাইজের মালিক মানিককে ১ লক্ষ ও শহরের বীণাপানি স্কুল রোডের বিসমিল্লাহ এন্টারপ্রাইজের মালিক জাদির হোসেনকে ৩০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ সালাউদ্দিন দিপু।

অভিযানকালে এই দুই প্রতিষ্ঠান থেকে বিপুল পরিমাণ নকল স্যাভলন উদ্ধার করা হয়। এ সময় ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক মহেশ্বর চন্দ্র রায় উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ সালাউদ্দিন দিপু জানান, গোপন সংবাদ ছিল শহরের বীণাপাণি স্কুল রোডের বিসমিল্লাহ এন্টারপ্রাইজে নকল স্যাভলন বাড়তি দামে বিক্রি করা হচ্ছে। এমন সংবাদে ওই অভিযান চালিয়ে বিপুল সংখ্যক নকল স্যাভলন উদ্ধার করা হয়।

পরে নকল স্যাভলনের মূল ডিলার নতুন বাজারের মেসার্স মা বাবা এন্টারপ্রাইজে অভিযান চালানো হয়। সেখান থেকেও নকল স্যাভলন উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, প্রতিটি স্যাভলনের বোতলের পিছনের স্টিকার বদলে উৎপাদন তারিখ পরিবর্তন করে উৎপাদন তারিখ এপ্রিল, ২০২০ করে নতুন স্টিকার লাগানো হয়েছে মর্মে নিশ্চিত করেন ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক, মহেশ্বর রায়। এছাড়া মূল কার্টুনের গায়ে স্টিকারে উৎপাদন তারিখ উল্লেখ করা হয়েছে ২০২০ সালের জুন মাসে। উৎপাদন ২০২০ সালের জুন মাস হলেও বিসমিল্লাহ এন্টারপ্রাইজে স্যাভলন ডেলিভারি দেওয়া হয়েছে ২০২০ মাসের মে মাসে। এক লিটার স্যাভলনের এমআরপি ২৫০ টাকা হলে এসব নকল স্যাভলন ৩৫০-৫০০ টাকায় লিটার বিক্রি করা হচ্ছিল। ডিলার হয়ে নকল স্যাভলন সারা জেলায় ছড়িয়ে দেওয়া, মজুদ করা ও অতিরিক্ত মূল্যে বিক্রি করার অপরাধে মেসার্স মা বাবা এন্টাপ্রাইজকে ১ লক্ষ টাকা এবং নকল স্যাভলন মজুদ ও অতিরিক্ত দামে বিক্রির অপরাধে বিসমিল্লাহ এন্টারপ্রাইজকে ৩০ হাজার টাকা জরিমানা হয়।

(ঢাকাটাইমস/২৩জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :