লালমনিরহাটে সরকারি ওষুধ চোরাকারবারি আস্তানা, দম্পতি আটক

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুন ২০২০, ০০:১৬

লালমনিরহাটে বিপুল পরিমাণে সরকারি ওষুধ ও মেডিকেল সরঞ্জামাদি উদ্ধার করেছে লালমনিরহাট সদর থানা পুলিশ। মঙ্গলবার বিকালে লালমনিরহাট শহরের ড্রাইভারপাড়া রেলওেয়ের একটি বাসা থেকে এসব উদ্ধার করা হয়। এ সময় বাসার মালিক আব্দুর রাজ্জাক রেজা (৪৫) ও তার স্ত্রী নিলুফার ইয়াসমিনকে (৩৮) আটক করেছে পুলিশ।

আটক আব্দুর রাজ্জাক ওরফে রেজা মিয়া গাইবান্ধা জেলার সুন্দগঞ্জ উপজেলার ধুমাইটারী এলাকার বাসিন্দা।

অভিযান পরিচালনাকারী লালমনিরহাট সদর থানার এসআই মিজানুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা ওই বাসায় অভিযান চালান। উদ্ধার হওয়া মেডিকেল সরঞ্জামাদির মধ্যে ওজন মাপার মেশিন, ডায়াবেটিকস চেকআপ মেশিন, মাস্কস, হ্যান্ড স্যানিটাইজার, প্রেসার মাপার মেশিন রয়েছে।

স্বাস্থ্য বিভাগের লোকজনের উপস্থিতিতে থানায় জব্দ হওয়া ওষুধ ও মেডিকেল সরঞ্জামাদির তালিকা করে মূল্য নির্ধারনের কাজ করা হচ্ছে।

জানতে চাইলে আটক আব্দুর রাজ্জাক বলেন, গত পাঁচ-ছয় বছর থেকে তিনি সরকারি ওষুধ কিনে রংপুর অঞ্চলের বিভিন্ন বেসরকারি ক্লিনিক ও প্রতিষ্ঠানে সরবরাহ করে আসছেন।

তিনি বলেন, লালমনিরহাটের বিভিন্ন সরকারি হাসপাতালের লোকজনের সহায়তায় ট্যাবলেট, ক্যাপসুল, স্যালাইন, ইনজেকশন ও ডিজিটাল বডি ইলেক্ট্রনিক স্কেল মেশিনসহ বিভিন্ন জিনিসপত্র কিনে নিয়ে বাইরে বিক্রি করে টাকা ভাগবাটোয়ারা করে নেন।

আব্দুর রাজ্জাক ১৯৯৬ সালে গ্রামীণ ব্যাংকের কুড়িগ্রামের ভুরুঙ্গামারী শাখা থেকে অফিস সহায়কের পদ থেকে চাকুরিচ্যুত হন। এরপর লালমনিরহাটে চলে আসেন এবং নিলুফা ইয়াসমিনকে বিয়ে করেন। ১০-১১ বছর আগে লালমনিরহাট রেলওয়ে অফিস থেকে ড্রাইভারপাড়া কলোনির একটি বাসা ভাড়া নেন। সেখানেই গড়ে তোলেন সরকারি ওষুধ চোরাকারবারি আস্তানা। গত পাঁচ-ছয় বছর এই ব্যবসা চালিয়ে আসছিলেন। লালমনিরহাট সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সিরাজুল ইসলাম বলেন, তিনি ছয় মাস ধরে হাসপাতালের দায়িত্ব পালনকালে হাসপাতালের স্টোর থেকে কোনো ওষুধ চুরি বা পাচারের ঘটনা ঘটেনি। যেহেতু সরকারি ওষুধ উদ্ধার করা হয়েছে তাই তিনি যথাযথভাবে স্টোর রুম তল্লাশি করবেন। এতে কোনো ঘাটতির ঘটনা থাকলে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

লালমনিরহাট সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায় বলেন, সরকারি ওষুধ ও ইলেক্ট্রনিক মেশিনসহ এক দম্পতিকে আটকের কথা শুনেছি। সেসব ওষুধ ও মেশিন লালমনিরহাটের হাসপাতাল ও ক্লিনিকের কি-না-খতিয়ে দেখার মৌখিক নির্দেশ দিয়েছি। সরকারি হাসপাতালের হলে জড়িত কর্মকর্তা-কর্মচারির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম বলেন, আটকদের জিজ্ঞাসাবাদ চলছে। তাদের দেয়া তথ্য অনুযায়ী সরকারি ওষুধ ও মেডিকেল সরঞ্জামাদি পাচার ও বাজারজাতকারি সিন্ডিকেটের অন্যদের গ্রেপ্তার করতে অভিযান চালাবেন বলে জানান।

(ঢাকাটাইমস/২৪জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :