মির্জাপুরে সাত দিন বাড়ল লকডাউনের সময়সীমা

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জুন ২০২০, ১৬:১৬ | প্রকাশিত : ২৪ জুন ২০২০, ১৫:৫০

টাঙ্গাইলের মির্জাপুর পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডে (বাজার এলাকায়) চলমান লকডাউনের সময়সীমা সাত দিন বৃদ্ধি করা হয়েছে। ১৬ জুন শুরু হওয়া ১০ দিনের লকডাউন ২৫ জুন শেষ হওয়ার কথা থাকলেও মহামারি ঠেকাতে তা বাড়িয়ে ২ জুলাই পর্যন্ত করা হয়েছে।

বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল মালেক স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তির মাধ্যমে লকডাউনের সময়সীমা বৃদ্ধির কথা জানানো হয়। এই সময়ে জনজীবন রক্ষায় লকডাউন বাস্তবায়ন করতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

মির্জাপুরে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গত ১৬ জুন পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড (বাজার এলাকা) ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে ১০ দিনের লকডাউন ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করে উপজেলা প্রশাসন।

এই সময়ে লকডাউন কার্যকর করতে মাইকিং করে জনগণকে সচেতন করার পাশাপাশি কঠোর অবস্থান গ্রহণ করে প্রশাসন। শহরে ঢোকার সব রাস্তায় পাহারার ব্যবস্থা করা হয়। ওষুধ, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান, জরুরি পরিসেবা নিতে আসা ও নিত্যপণ্য বহনের যানবাহন ছাড়া শহরে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান ও যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়। সচেতন করার পাশাপাশি আইন অমান্যকারীদের কাছ থেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানাও আদায় করা হচ্ছে। এ সময় গোপনে ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখা, মাস্ক ব্যবহার না করা, ওষুধের দোকানে নিম্নমানের মাস্ক বিক্রি করা এবং মোটরসাইকেল চালকের লাইন্সেস না থাকা, বিনা প্রয়োজনে বের হওয়াসহ নানা অপরাধে বিভিন্নজনের কাছ থেকে প্রায় সাড়ে তিন লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

তবে এ সময়ে জরুরি পরিসেবা গ্রহণে আসা ও নিত্যপণ্য বহনের যানবাহন মির্জাপুর বাইপাসের বংশাই রোড দিয়ে শহরে প্রবেশের ব্যবস্থা রাখা হয়।

বুধবার পর্যন্ত মির্জাপুর উপজেলায় এ পর্যন্ত ১২৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং এক নারীসহ চারজনের মৃত্যু হয়েছে বলে উপজেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল মালেক লকডাউনের সময়সীমা বৃদ্ধির কথা জানিয়ে তা বাস্তবায়নে জণগণের সহযোগিতা কামনা করেন।

(ঢাকাটাইমস/২৪জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :