চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালকে প্রিমিয়ার সিমেন্টের সাত ভেন্টিলেটর হস্তান্তর

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ২৪ জুন ২০২০, ২১:১১ | প্রকাশিত : ২৪ জুন ২০২০, ২১:০১

প্রিমিয়ার সিমেন্ট মিলস্ লিমিটেড সাতটি ভেন্টিলেটর মেশিন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালকে বুধবার হস্তান্তর করেছে। করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য ভেন্টিলেটর (কৃত্রিমভাবে শ্বাস-প্রশ্বাস নেয়ার যন্ত্র) অত্যাবশ্যকীয়। ভাইরাসটির প্রাদুর্ভাবের পর থেকেই এই যন্ত্রটির চাহিদা বহুগুণে বৃদ্ধি পেয়েছে। বর্তমানে চট্টগ্রাম করোনার জন্য হটস্পট, প্রতিনিয়ত রোগীর সংখ্যা লাফিয়ে-লাফিয়ে বাড়ছে। কিন্তু প্রয়োজনের তুলনায় চট্টগ্রামে হাসপাতাল, শয্যা সংখ্যা এবং আইসিইউ সুবিধা খুবই অপ্রতুল।

এ অবস্থায় মানবতার ডাকে সাড়া দিয়ে দেশের শীর্ষস্থানীয় সিমেন্ট উৎপাদনকারী প্রতিষ্ঠান প্রিমিয়ার সিমেন্ট মিলস্ লিমিটেড ৭টি ভেন্টিলেটর মেশিন মা ও শিশু হাসপাতালকে হস্তান্তর করে।

উল্লেখ্য, এর আগেও মা ও শিশু হাসপাতালের নতুন ভবন নির্মাণের জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে নির্মাণসামগ্রী ও ৬০ লক্ষ টাকা অনুদান হিসেবে দিয়েছে প্রিমিয়ার সিমেন্ট।

ইতোমধ্যে সীকম গ্রুপের কর্ণধার এবং প্রিাময়ার সিমেন্ট মিলস্ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক আমিরুল হক এই করোনা মহামারিতে চট্টগ্রাম আগ্রাবাদ এক্সেস রোডস্থ সীকম গ্রুপের সিটি কনভেনশন

হলটি চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে হস্তান্তর করেছেন। ৪০০০ হাজার বর্গফুটের ৩০০ শয্যার এই বিশাল আইসোলেশন সেন্টার ১৩ জুন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ উদ্বোধন করেন। এছাড়া ইতি পূর্বে প্রিমিয়ার সিমেন্টের পক্ষ থেকে সিএসআর কার্যক্রমের অংশ হিসেবে দেশের ২৬টি জেলায় এই দূর্যোগকালে ত্রাণ সরবরাহ করা হয়েছে।

প্রিমিয়ার সিমেন্টের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ মনে করেন, দেশের এই ভয়াবহ সময়ে সরকারের একার পক্ষে এই দুর্যোগ মোকাবেলা করা সম্ভব নয়। সমাজের বিত্তশালীসহ সর্ব পেশার তথা পুরো দেশবাসীর সক্রিয় অংশগ্রহণ খুবই জরুরি।

(ঢাকাটাইমস/২৪জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বন্দর নগরী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :