করোনায় এবার প্রাণ গেল বিচারকের

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জুন ২০২০, ২২:৫৭ | প্রকাশিত : ২৪ জুন ২০২০, ২২:১৮

মহামারি করোনাভাইরাসের থাবা থেকে রক্ষা পাচ্ছে না দেশের কোনো শ্রেণি-পেশার মানুষ। বৈশ্বিক এই মহামারিতে আক্রান্ত হয়ে এবার মারা গেলেন একজন বিচারক। তার নাম ফেরদৌস আহমেদ। তিনি লালমনিরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ)। এটাই করোনায় আক্রান্ত হয়ে দেশে কোনো বিচারকের প্রথম মৃত্যু।

বুধবার রাতে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

সাইফুর রহমান জানান, করোনা আক্রান্ত হয়ে সিএমএইচের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন জেলা জজ ফেরদৌস আহমেদ। তাকে প্লাজমাও দেয়া হয়েছিল। চিকিৎসাধীন অবস্থায় রাত আটটার দিকে তিনি মারা যান।

লালমনিরহাট আদালত সূত্র জানায়, ফেরদৌস আহমেদ গত ১ জুন ঢাকা থেকে লালমনিরহাটে আসেন এবং ৪ জুন আদালতে বিচারকাজ পরিচালনা করে আবার ঢাকায় ফিরে যান। এরপর অসুস্থ হয়ে পড়লে করোনাভাইরাস পরীক্ষা করানো হয়। রিপোর্টে পজিটিভ ধরা পড়ার পরেই তাকে ঢাকার সিএমএইচে ভর্তি করা হয়। শ্বাসকষ্ট বেড়ে গেলে তাকে আইসিইউতে নেয়া হয়।

তিনি ২০১৯ সালের অক্টোবর মাসে লালমনিরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হিসেবে যোগদান করেন।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। এছাড়া তার মৃত্যুর খবরে লালমনিরহাটের আইনজীবীসহ বিচার বিভাগীয় কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

গত ২৩ জুন সুপ্রিম কোর্ট কর্তৃপক্ষ জানায়, অধস্তন আদালতের ২৬ জন বিচারক, সুপ্রিম কোর্টের ২৬ কর্মচারী ও অধস্তন আদালতের ৭১ জন কর্মচারী এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

(ঢাকাটাইমস/২৪জুন/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :