ডিএসইতে সূচকের সাথে বেড়েছে লেনদেন

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ জুন ২০২০, ১৯:০২ | প্রকাশিত : ২৫ জুন ২০২০, ১৮:৪৯

বুধবারের মতো আজ বৃহস্পতিবারও সামান্য উত্থানে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন। এদিন ডিএসইতে সব সূচক বেড়েছে। আগের দিন টাকার পরিমাণে লেনদেন কমলেও আজ বেড়েছে। আর লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসইই) সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪.৪৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৯৬৯.২৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৯৩ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ২.৯৮ পয়েন্ট এবং সিডিএসইটি ১.১৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ৯১৯.৫০ পয়েন্টে, ১৩৩০.৩১ পয়েন্টে এবং ৭৮৬.৩৪ পয়েন্টে।

ডিএসইতে আজ ৬৮ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৪ কোটি ২২ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৫৪ কোটি ১৩ লাখ টাকার।

ডিএসইতে আজ ২৬৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৯টির বা ১১ শতাংশের, শেয়ার দর কমেছে ১৬টির বা ৬ শতাংশের এবং ২২০টির বা ৮৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ২৬২ পয়েন্টে। সিএসইতে আজ ১১১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২০টির দর বেড়েছে, কমেছে ১২টির আর ৭৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৯৩ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ঢাকাটাইমস/২৫ জুন/আরএ

সংবাদটি শেয়ার করুন

পুঁজিবাজার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :