বাবা-মায়ের পাশে চিরনিদ্রায় ইফার সাবেক ডিজি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ জুন ২০২০, ১৭:১৯ | প্রকাশিত : ২৬ জুন ২০২০, ১৭:১৫

বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশনের সাবেক মহাপরিচালক সামীম মুহাম্মদ আফজালের দাফন সম্পন্ন হয়েছে। শুক্রবার বাদ জুমা ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের নিজ গ্রাম তারুয়ায় বাবা-মায়ের কবরের পাশেই তাকে দাফন করা হয়।

এর আগে তারুয়া গ্রামের আবজারপাড়া মাদ্রাসা মাঠে সামীম মুহাম্মদ আফজালের জানাজা হয়।

এতে বায়তুল মোকাররম মসজিদের পেশ ইমাম এসানুল হক জিলানীসহ সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, মরহুমের পরিবারের সদস্যসহ এলাকাবাসী অংশ নেন।

বৃহস্পতিবার রাত ১০টায় ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার সেন্ট্রাল হাসপাতালে ইন্তেকাল করেন সামীম মুহাম্মদ আফজাল। তার বয়স হ‌য়ে‌ছিল ৬৫ বছর। তি‌নি স্ত্রী ও এক মে‌য়েসহ অসংখ্য গুণগ্রা‌হী রে‌খে গেছেন।

সাবেক জেলা জজ সামীম মোহাম্মদ আফজালকে ২০০৯ সালের জানুয়ারিতে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক হিসেবে নিয়োগ দেয় সরকার। ২০১৬ সালের ২০ ডিসেম্বর তার মেয়াদ বাড়ানো হয়। ২০১৭ সালের ৩১ ডিসেম্বর আরও দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়। ২০১৯ সালের ৩০ ডিসেম্বর তার চুক্তির মেয়াদ হলে তিনি অবসরে যান।

সামীম মোহাম্মদ আফজাল ইসলামিক ফাউন্ডেশনের আলোচিত মহাপরিচালক ছিলেন। একাধারে এত দীর্ঘকাল এই পদে থাকার নজির নেই। ডিজি থাকাকালে তিনি ইসলামী ব্যাংকের পরিচালক পদেও নিয়োগ পেয়েছিলেন।

সামীম আফজাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে স্নাতক (এলএলবি) এবং স্নাতকোত্তর (এলএলএম) সম্পন্ন করেন। তিনি প্রায় ২৫ বছর জেলা ও দায়রা জজ হিসেবে দায়িত্ব পালন করেন। পরে ১০ বছরের বেশি সময় ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালনের পর অবসরে যান।

(ঢাকাটাইমস/২৬জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :