এবার কোচের ভূমিকায় দেখা যাবে ধোনিকে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুন ২০২০, ১১:৫৫

সাবেক ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে তর্ক-বিতর্ক চলছে প্রায় এক বছর ধরে। এরইমাঝে জানা গেল, এবার কোচের ভূমিকায় দেখা যাবে ভারতীয় এই ক্রিকেটারকে। করোনাভাইরাস মহামারীর প্রকোপে মাঠের ক্রিকেট বন্ধ থাকায় অনলাইনে কোচিং ক্যারিয়ার শুরু করতে যাচ্ছেন ধোনি।

ভারতীয় সংবাাদমাধ্যমের খবর অনুযায়ী, ধোনি নিজের ক্রিকেট একাডেমি শুরু করতে যাচ্ছেন। আর্কা স্পোর্টস প্রাইভেট লিমিটেডের সাথে যৌথভাবে কাজ করবেন এই ক্রিকেটার। একাডেমিটির পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে সাবেক দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার ড্যারিল কালিনানকে। এই পরিকল্পনাটির সর্বেসর্বা হিসেবে দায়িত্ব পালন করবেন ধোনি নিজেই।

এখানে কেবল ক্রিকেট অনুশীলন শুরু করা ৬ থেকে ৮ বছরের শিশু থেকে শুরু করে পেশাদার তরুণ ক্রিকেটারদেরকে প্রশিক্ষণ দেওয়া হবে। এই প্রকল্পটিতে আগামী ২ জুলাই থেকে যুক্ত হতে যাচ্ছেন সাবেক ভারতীয় অধিনায়ক।

আর্কা স্পোর্টসের পক্ষ থেকে জানানো হয়েছে ধোনিই প্রধান পরিকল্পনাকারী হিসাবে কাজ করবেন, ‘আমরা প্রায় ২০০ এর বেশি কোচদেরকে প্রশিক্ষণ দিয়েছি। এবার ক্রিকেটারদেরকে কোচিং করানো শুরু করব, আগামী ২ জুলাই থেকে। কোচ কী করেন এসব সম্পর্কে প্রথমে তরুণ ক্রিকেটারদেরকে অবগত করবেন ও শিখাবেন।’

প্রসঙ্গত, এর আগেও নিজে থেকে ক্রিকেট একাডেমি খুলেছিলেন ধোনি। সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে ক্রিকেট একাডেমি খুলেছিলেন তিনি। কিন্তু নিজের ব্যক্তিগত ও ক্রিকেটীয় জীবনের ব্যস্ততার কারণে সেখানে সময় দিতে পারতেন না। গতবছর বন্ধ হয়ে যায় ধোনির উক্ত ক্রিকেট একাডেমিটি।

গত বছর ইংল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি ধোনি। তারপর থেকেই সমালোচনা শুরু হয়েছে এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের অবসর নিয়ে। এখনো আনুষ্ঠানিকভাবে অবসর না নিলেও গত বিশ্বকাপের পর আর আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যায়নি তাকে।

আইপিএলের আসর দিয়ে আবারও মাঠে ফেরার কথা ছিল তার কিন্তু করোনাভাইরাসের প্রকোপে তা এখনো হয়নি। তাই খেলোয়াড় হিসেবে ফেরার আগেই এবার কোচ হিসেবে দেখা যাবে ধোনিকে।

(ঢাকাটাইমস/২৭ জুন/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :