করোনা পরীক্ষায় ফের ‘পজিটিভ’ হাফিজ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুন ২০২০, ১২:১০

পাকিস্তানের করোনা পরীক্ষার প্রক্রিয়াকেই যেন সন্দেহের মুখে ঠেলে দিয়েছেন মোহাম্মদ হাফিজ। পাকিস্তানের এই ক্রিকেটারের প্রথমবার করোনা পরীক্ষার ফলাফল পজেটিভ এসেছিল। একদিন পর আবার পরীক্ষা করলে তা নেগেটিভ এলেও আরও দিন দুয়েক বিরতিতে নতুন করে পরীক্ষায় ফের ফলাফল পজিটিভ এসেছে।

আগস্ট-সেপ্টেম্বরে ইংলিশদের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান জাতীয় দল দেশ ছাড়বে ২৮ জুন। তার আগে খেলোয়াড়দের করোনা পরীক্ষা করা হয়। সেখানে হাফিজসহ ১০ ক্রিকেটারের শরীরে করোনার উপস্থিতি মেলে।

কিন্তু ২৪ ঘণ্টার মাথায় নিজেকে করোনামুক্ত দাবি করেন হাফিজ। অন্য জায়গায় টেস্ট করালে তার রিপোর্ট নেগেটিভ আসে। সেটাই আবার সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেন পাকিস্তানি তারকা।

হাফিজের নেগেটিভ ফল দেখে ক্রিকেটারদের আবারো করোনা পরীক্ষা করায় পিসিবি। আগের পরীক্ষায় যে ১০ জনের ফল পজিটিভ এসেছে, তাদের প্রথম নমুনা দ্বিতীয়বার পরীক্ষার উদ্যোগ নেওয়া হয়। গতকাল শওকত খানম মেমোরিয়াল হাসপাতালে পরীক্ষা করা হয়েছে। দ্বিতীয় পরীক্ষার ফলই আজ শনিবার প্রকাশ করার কথা। কিন্তু পিসিবির একটি সূত্র জানিয়েছে, হাফিজের পজিটিভ এসেছে। এ নিয়ে নানা কথা হচ্ছে বিভিন্ন সংবাদমাধ্যমে।

হাফিজের দ্বিতীয়বার টেস্ট করানোর বিষয়টি একেবারেই ভালোভাবে নেয়নি পিসিবি। দেশটির ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ওয়াসিম খান জানান, সবার সামনে টেস্টের ফলাফল প্রকাশ করার আগে বোর্ডকে জানানো উচিত ছিল হাফিজের।

হাফিজের এমন কাজ নিয়ে নিজের অসন্তুষ্টি নিয়ে প্রধান নির্বাহী ওয়াসিম বলেন, 'সে ব্যক্তিগত উদ্যোগে পরীক্ষা করাতেই পারে। তবে এর আগে পিসিবির সঙ্গে তার কথা বলে নেওয়া উচিত ছিল। কারণ সে এখন আমাদের জন্য সমস্যা সৃষ্টি করেছে। সংবাদমাধ্যমের কাছে নিয়মভাঙা হাফিজের জন্য এই প্রথম নয়। কেন্দ্রীয় চুক্তিতে সে নেই। কিন্তু জাতীয় দলে সুযোগ পাওয়া মানে সব নিয়মই মানতে হবে বিশেষ করে সামাজিক যোগাযোগমাধ্যমে। আমরা দেখি কী করা যায়। কারণ এটা অনেক সমস্যা তৈরি করেছে।'

ইংল্যান্ড সফরের আগে বোলিং কোচ ওয়াকার ইউনুস, অলরাউন্ডার শোয়েব মালিক ও ফিজিওথেরাপিস্ট ক্লিফ ডিকন ছাড়া বাকি খেলোয়াড় ও কোচিং স্টাফের করোনা পরীক্ষা করায় পিসিবি।

ইংল্যান্ড সফরে তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান। তবে ইংল্যান্ড পৌঁছার পর তাদের আবার পরীক্ষা করানো হবে এবং ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। তবে এ সময় জীবাণুমুক্ত পরিবেশে অনুশীলনের সুযোগ পাবেন খেলোয়াড়রা।

(ঢাকাটাইমস/২৭ জুন/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :