রাণীনগরে স্বাস্থ্যবিধি মানার বালাই নেই

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুন ২০২০, ১৩:০৮

বর্তমানে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ও মৃত্যু হার বাড়তে থাকলেও নওগাঁর রাণীনগর উপজেলায় স্বাস্থ্যবিধি মানার কোনো বালাই নেই। যত্রতত্র চলা ফেরা করছে সাধারণ মানুষজন। জমজমাট হচ্ছে সাপ্তাহিক পশুর হাট ও বাজারগুলো। গাদাগাদি করে যাত্রী নিয়ে রাস্তায় চলছে গণপরিবহন। উপচে পড়া ভির হচ্ছে চা-স্টল, খাবারের হোটেল থেকে শুরু করে সব ধরণের দোকানপাটে। এতে দ্রুত করোনা সংক্রমণের আশঙ্কা করছেন এলাকার সচেতন মহল।

সারাদেশে করোনা সংক্রমণ রোধে সাধারণ ছুটিসহ একের পর এক জেলাগুলোকে লকডাউন ঘোষণা করা হচ্ছে। সেই মোতাবেক নওগাঁ জেলা প্রসাশক জেলায় সাপ্তাহিক হাট-বাজার, চা-স্টল, খাবারের হোটেল, গণপরিবহন বন্ধের নির্দেশ দেন। তবে ওষুধের দোকান, কাঁচামাল ও নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান খুলে রাখতে বলা হয়েছে। এসব দোকানে স্বাস্থ্যবিধি মেনে বেচা-কেনার নির্দেশ দেওয়া হয়েছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন বলেন, ‘সাধারণ মানুষকে সচেতন করতে আমরা মাইকিংসহ বিভিন্নভাবে প্রচার প্রচারণা চালাচ্ছি। এছাড়া ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রেখেছি। প্রয়োজনে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।’

জানা গেছে, রাণীনগর হাসপাতালের এক নার্স প্রথম করোনা রোগী হিসেবে শনাক্ত হলে সংক্রমণ রোধে আরও কঠোর অবস্থানে দাঁড়ায় স্থানীয় প্রশাসন। এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩১ জনে। এর মধ্যে ২৭ জন সুস্থ হয়েছে বলে জানিয়েছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ।

ঢাকাটাইমস/২৭জুন/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :