করোনায় আক্রান্ত ক্রিকেটারদের প্রতি উদাসীন পিসিবি: ইনজামাম

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুন ২০২০, ১৬:২০

ইংল্যান্ড সফরে উড়ে যাওয়ার আগে করোনায় আক্রান্ত হয়েছেন স্কোয়াডের ১০ জন ক্রিকেটার। কিন্তু মারণ ভাইরাসে আক্রান্ত ক্রিকেটারদের প্রতি উদাসীন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এমনই বিস্ফোরক অভিযোগ আনলেন, পাকিস্তানের প্রাক্তন জাতীয় নির্বাচক তথা দেশটির প্রাক্তন অধিনায়ক ইনজামাম উল হক।

ইংল্যান্ড সফরে রওয়ানা দেওয়ার আগে সম্প্রতি করোনা পরীক্ষা করা হয় স্কোয়াডে থাকা পাক ক্রিকেটারদের। রিপোর্টে ১০ জনের শরীরে করোনা পজিটিভ ধরা পড়ে। যাদের মধ্যে রয়েছেন হায়দার আলি, শাদব খান, হ্যারিস রাউফ, ফকর জামান, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান এবং ওয়াহাব রিয়াজ। করোনা আক্রান্ত সকল ক্রিকেটারদের জরুরি ভিত্তিতে সেলফ-আইসোলেশনের নির্দেশ দিয়েছে পিসিবি।

কিন্তু ইনজি তাঁর ইউটিউব চ্যানেলে জানিয়েছেন, ‘করোনায় আক্রান্ত ১০ জন ক্রিকেটারকে কঠিন সময় কোনোভাবেই সাহায্য করছে না পিসিবি।’ ইনজামাম আরও বলেন, ‘বিশ্বস্ত সূত্রে খবর পেয়েছি, বিগত দুদিন ধরে পিসিবির মেডিক্যাল টিম করোনা আক্রান্ত ক্রিকেটারদের কল রিসিভ করছে না। কঠিন সময় বিশেষজ্ঞ কমিটির কোনও পরামর্শ ক্রিকেটাররা পাচ্ছেন না। এটা ভীষণই দুর্ভাগ্যের।’

সব দেখেশুনে পিসিবির কাছে অনুরোধের সুরে ইনজামাম বলেছেন, ‘আপনারা যদি ক্রিকেটারদের প্রতি নজর না রাখেন তাহলে হাফিজের মতো অন্যান্য অনেক ক্রিকেটারই ব্যক্তিগত উদ্যোগে করোনা পরীক্ষা করাতে উদ্যত হবে।’

একই সঙ্গে করোনা আক্রান্তদের সেলফ-আইসোলেশনের বদলে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে রাখার ব্যবস্থা করতে বলেছেন ইনজি। যতক্ষণ না পর্যন্ত তাঁরা সুস্থ হচ্ছে ততক্ষণ ক্রিকেটারদের প্রতি পিসিবিকে সজাগ দৃষ্টি রাখার পরামর্শ দেশের ক্রিকেট বোর্ডকে দিয়েছেন প্রাক্তন অধিনায়ক।

এদিকে পিসিবির তরফ থেকে মোহাম্মদ হাফিজকে করোনা আক্রান্ত হিসেবে চিহ্নিত করার পর ব্যক্তিগত উদ্যোগে করোনা পরীক্ষা করিয়ে ছিলেন এই ক্রিকেটার। সেই পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ এসেছে বলে সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন অভিজ্ঞ অলরাউন্ডার। সব দেখেশুনে হাফিজের সংগৃহীত নমুনা পুনরায় পরীক্ষা করে শউখত খানুম মেমোরিয়াল হসপিটাল। পরীক্ষায় হাফিজের রিপোর্ট পুনরায় পজিটিভ এসেছে।

(ঢাকাটাইমস/২৭ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :