চাঁদার দাবিতে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে গণধোলাইয়ের শিকার

ঝিনাইগাতী (শেরপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুন ২০২০, ১৮:১৫

শেরপুরের ঝিনাইগাতীতে চাঁদা না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে গণধোলাইয়ের শিকার হয়েছে লোকমান হোসাইন (৫৫) নামে এক ব্যক্তি। গত শুক্রবার রাত ১০টার দিকে উপজেলার নলকুড়া ইউনিয়নের শালচুড়া গ্রামের চৌরাস্তা বাজারে এ ঘটনা ঘটে। এ ঘটনায় উভয় পক্ষ থেকে থানায় পৃথকভাবে দুইটি লিখিত অভিযোগ করা হয়েছে।

আভিযোগ সূত্রে জানা গেছে, শালচুড়া স্পোর্টিং ক্লাবের নামে ২০১৯-২০ অর্থ বছরে কাবিটা প্রকল্পের দেড় লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। কিন্তু সঠিক সময়ে কাজ করতে না পারায় কর্তৃপক্ষ ওই ক্লাবের কাজটি বন্ধ করে দিয়ে প্রকল্পটি পরিবর্তন করে দেয়। এদিকে গ্রামের লোকমান হোসাইন ওই প্রকল্পের কাজ না করে টাকা আত্মসাতের অভিযোগ আনেন স্পোর্টিং ক্লাবের সভাপতি আল-আমিন সুইট ও নলকুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আইয়ুব আলী ফর্সার বিরুদ্ধে। সেইসঙ্গে তাদের কাছে ৫০০০০ টাকা চাঁদা দাবি করেন লোকমান। এসময় তারা চাঁদা দিতে অস্বীকার করেন।

এরপর লোকমান ওই প্রকল্পের ১ লাখ ৫০০০০ টাকা উত্তোলন করে ক্লাবের সদস্যদের সহায়তায় ইউপি চেয়ারম্যান তা আত্মসাৎ করেছে মর্মে ফেসবুকে একটি স্ট্যাটাস দেয়। এ ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার রাতে শালচুড়া চৌরাস্তা বাজারে ক্লাবের সদস্য ও লোকমান হোসাইনের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে লোকমান লোহার রড এনে স্পোর্টিং ক্লাবের সহসভাপতি সুজন মাহমুদ সোহেলের উপর আঘাত করেন। এসময় ক্লাবের অন্যান্য সদস্য ও স্থানীয় বাসিন্দারা লোকমানকে গণধোলাই দেয়। এক পর্যায়ে লোকমান হোসাইন দৌঁড়ে পালিয়ে যায়।

এদিকে লোকমান হোসাইনের দায়ের করা অভিযোগে তার উপর আক্রমণ করা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। এ বিষয়ে কথা বলার জন্য লোকমান হোসাইনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি।

ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর ছিদ্দিক জানান, উভয় পক্ষেরই দুইটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। সঠিকতা যাচাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। তবে লোকমান হোসাইন এলাকায় দীর্ঘদিন থেকে কখনো র‌্যাবের সোর্স, কখনো ডিজিএফআই, কখনো এনএসআই, আবার কখনো সাংবাদিক পরিচয় দিয়ে এ ধরনের কর্মকাণ্ড চালিয়ে আসছেন বলে অভিযোগ রয়েছে।

ঢাকাটাইমসম/২৭জুন/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :