জার্মান আওয়ামী লীগের আয়োজনে শেখ হাসিনার জন্য দোয়া

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুন ২০২০, ২১:০০

আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করে জার্মান আওয়ামী লীগের আয়োজনে শুক্রবার সন্ধ্যায় জুম অ্যাপ ব্যবহার করে অনলাইনে দোয়া মাহফিল ও আলোচনা সভা হয়েছে।

জার্মান আওয়ামী লীগের সভাপতি বসিরুল আলম চৌধুরী সাবুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্বাস আলো চৌধুরীর আমন্ত্রণে এবং সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী হাবিবুর রহমানের সঞ্চালনায় দোয়া মাহফিলে অংশ নেন ইউরোপের দেশগুলোর আওয়ামী লীগের নেতাকর্মীরা।

অনলাইনে আয়োজিত দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের টাঙ্গাইল দুই আসনের সংসদ সদস্য জার্মান আওয়ামী লীগের কার্যকরী পরিষদের ১ নম্বর সদস্য ছোট মনির। বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের লিভার বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল) ও ইউরোপের সব দেশের সভাপতি ও সাধারণ সম্পাদক।

কোরআন তিলাওয়াত ও সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত গাওয়া এবং এক মিনিট নিরবতা পালনের মধ্য দিয়ে দোয়া মাহফিল ও আলোচনা সভা শুরু হয়। মাহফিল পরিচালনা করেন জার্মান আওয়ামী লীগের বায়ার্ন মিউনিখ শাখার ধর্ম বিষয়ক সম্পাদক মিউনিখ মসজিদের ইমাম হাফেজ সোলাইমান আহসান ও মোনাজাত পরিচালনা করেন জার্মান আওয়ামী লীগের সাবেক প্রধান উপদেষ্টা বর্তমান প্রধান পৃষ্ঠপোষক বীর মুক্তিযোদ্ধা আমিনুর রহমান খসরু।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করা বিশেষ মোনাজাত করা হয়। সেই সঙ্গে বঙ্গবন্ধুসহ তার পরিবারের সব শহীদ, জাতীয় চার নেতা, করোনা ভাইরাসে মারা যাওয়া আওয়ামী লীগের তিন সিনিয়র নেতা ও অন্যান্য নেতাকর্মীর আত্মার মাগফিরাত কামনা করা হয়।

সভায় বক্তব্য দেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাবেক সহসভাপতি কে এম লোকমান, সাবেক প্রচার সম্পাদক খোকন শরীফ, ফ্রান্স আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মোহাম্মেদ আবুল কাশেম, সাধারণ সম্পাদক মহসিন উদ্দিন লিটন, সুইডেন আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গির কবির, সাধারণ সম্পাদক ডা. ফারহাদ আলী খান, স্পেন আওয়ামী লীগের সভাপতি এস আর আই এস রবিন, সাধারণ সম্পাদক মোঃ রিজভি আলম, সাবেক সভাপতি সাকিল খান পান্না, বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি শহিদুল হক, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী নেদারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুরাদ খান, অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান, ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, ফিনল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম, পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি, জহিরুল আলম জসিম, সাধারণ সম্পাদক শওকত ওসমান, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন, সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামল খান, গ্রীস আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল হাওলাদার, আয়ারল্যান্ড আওয়ামী লীগের সদস্য সচিব ইকবাল আহমেদ, নরওয়ে আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মোস্তাফিজুর রহমান সাধারণ সম্পাদক মফিজুর রহমান, বঙ্গবন্ধু প্রকৌশল ও বিশেষজ্ঞ পরিষদ, ইউরোপ (নর্ডিক) সাধারণ সম্পাদক প্রকৌশলী হেদায়েতুল ইসলাম শেলী, বাংলাদেশ প্রেস ক্লাব ইতালির সাধারণ সম্পাদক সাংবাদিক কমরেড খন্দকার সহ বিভিন্ন দেশে অবস্থানরত আওয়ামী লীগের নেতারা।

এছাড়াও জার্মান আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে বক্তব্য দেন সিনিয়র সহসভাপতি ইউনুস আলী খান, সিনিয়র সহসভাপতি জিল্লুর রহমান, সিনিয়র সহ সভাপতি আজহার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আনিছুল ইসলাম তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক বাবুল মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক জামশেস রানা, যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন ও তার পত্নী ডলি হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মহসিন শাহ, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী কাজী আসিফ হোসেন দিপ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক গাজী জিয়াউল হক মাসুন, সাংস্কৃতিক বিষয়ক সহ সম্পাদক নজরুল ইসলাম, লেখক আব্দুল জাব্বার, জার্মান আওয়ামী লীগের হেসেন শাখার সাধারণ সম্পাদক মোহাম্মেদ মোতালেব, হামবুর্গ শাখার সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম রতন, জার্মান আওয়ামী যুবলীগের সভাপতি আমানুল্লাহ ইসলাম, সাধারণ সম্পাদক কায়সার উল আলমসহ আরো অনেক নেতাকর্মী।

(ঢাকাটাইমস/২৭জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :