টাঙ্গাইলে ৩৪ দশমিক ৪৭ ভাগ করোনা রোগী সুস্থ

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ২৭ জুন ২০২০, ২৩:০৯

টাঙ্গাইলে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তদের মধ্যে ৩৪ দশমিক ৪৭ ভাগ রোগী সুস্থ হয়েছেন। আর মৃত্যুবরণ করেছেন দুই দশমিক আট ভাগ। স্বাস্থ্য বিভাগ বলছে, জেলায় সুস্থতার হার সন্তোষজনক।

স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জেলায় মোট ৫২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে ১৮২ জন সুস্থ হয়েছেন এবং মৃত্যুবরণ করেছেন ১১ জন। বর্তমানে ৩৩৫ জন আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছেন। সুস্থ হওয়া রোগীরা বেশিরভাগ বাড়িতে থেকে চিকিৎসা নিয়েছেন।

স্বাস্থ্য বিভাগের সূত্রটি জানায়, জেলায় প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয় গত ৮ এপ্রিল। প্রথম শনাক্ত হওয়া ওই ব্যক্তি নারায়ণগঞ্জের একটি বেসরকারি ক্লিনিকে স্বাস্থ্যকর্মী হিসেবে কর্মরত ছিলেন। সেখান থেকে মির্জাপুর গ্রামের বাড়ি আসার পর করোনায় শনাক্ত হন। পরে এপ্রিল মাসে জেলায় কোভিড রোগীর সংখ্যা দাঁড়ায় ২৪ জনে। মে মাসে ঈদের আগের দিন (২৪ মে) পর্যন্ত শনাক্ত হয় ৯৬ জন। ঈদের পর লাফিয়ে বাড়তে থাকে সংক্রমিত ব্যক্তির সংখ্যা। ৩০ মে পর্যন্ত রোগীর সংখ্যা বেড়ে হয় ১৬৫ জন। আর জুন মাসের ২৭ দিনেই আক্রান্ত হয়েছে ৩৬৩ জন। জেলায় এখন মোট আক্রান্তের সংখ্যা ৫২৮ জন।

উপজেলাওয়ারি আক্রান্ত, সুস্থ হওয়া ও মৃত্যু এবং চিকিৎসাধীন রোগীর চিত্রে দেখা যায়, টাঙ্গাইল সদর উপজেলায় এ পর্যন্ত ৮৮ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ২৮ জন সুস্থ হয়েছেন। মৃত্যুবরণ করেছেন একজন এবং চিকিৎসাধীন রয়েছেন ৫৯ জন। নাগরপুর উপজেলায় আক্রান্ত ৩৭ জনের মধ্যে ২৪ জন সুস্থ হয়েছেন ও চিকিৎসাধীন রয়েছেন ১৩ জন। দেলদুয়ার উপজেলায় আক্রান্ত ৩৪ জনের মাঝে ২২ জন সুস্থ হয়েছেন ও একজন মৃত্যুবরণ করেছেন, বর্তমানে ১১ জন চিকিৎসাধীন রয়েছেন। সখীপুর উপজেলায় আক্রান্ত ১৮ জনের মধ্যে ৭ জন সুস্থ হয়েছেন ও একজন মৃত্যুবরণ করেছেন, বর্তমানে এ উপজেলায় ১০ জন চিকিৎসাধীন রয়েছেন। জেলায় করোনাভাইরায়ে সর্বাধিক আক্রান্ত ও মৃত্যু হয়েছে মির্জাপুরে। এ উপজেলায় ১৭৩ জন আক্রান্তের মধ্যে ৪৩ জন সুস্থ ও চারজন মৃত্যুবরণ করেছেন, বর্তমানে চিকিৎসাধীন রয়েছে ১২৬ জন। বাসাইল উপজেলায় আক্রান্ত ১২ জনের মধ্যে দুজন সুস্থ ও ১০ জন চিকিৎসাধীন রয়েছেন। কালিহাতী উপজেলায় আক্রান্ত ৩৫ জনের মধ্যে সাতজন সুস্থ ও ২৮ জন চিকিৎসাধীন রয়েছেন। ঘাটাইল উপজেলায় আক্রান্ত ২২ জনের মধ্যে ছয় জন সুস্থ ও দুজন মৃত্যুবরণ করেছেন, বর্তমানে ১৪ জন চিকিৎসাধীন রয়েছেন। মধুপুরে আক্রান্ত ৩২ জনের মধ্যে ১০ জন সুস্থ্য ও একজনের মৃত্যু হয়েছে, বর্তমানে ২১ জন চিকিৎসাধীন রয়েছেন। ভূঞাপুরে আক্রান্ত ২৬ জনের মধ্যে নয়জন সুস্থ হয়েছেন, চিকিৎসাধীন রয়েছেন ১৭ জন। গোপালুর উপজেলায় আক্রান্ত ২৮ জনের মধ্যে ১০ জন সুস্থ ও ১৮ জন চিকিৎসাধীন রয়েছেন। ধনবাড়ী উপজেলায় আক্রান্ত ২৩ জনের মধ্যে ১৪ জন সুস্থ ও একজন মৃত্যুবরণ করেছেন, চিকিৎসাধীন রয়েছেন আটজন।

টাঙ্গাইলের সিভিল সার্জন ওয়াহীদুজ্জামান জানান, জেলায় কোভিড ভাইরাসে আক্রান্তদের সুস্থতার হার সন্তোষজনক। যে ১১ জন মৃত্যুবরণ করেছে তারা সবাই জেলার বাইরে আক্রান্ত হয়েছিল।

(ঢাকাটাইমস/২৭জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :