ঝিনাইগাতীতে ২৫ বছরেও মিনার ভাগ্যে জুটেনি বিধবা ভাতার কার্ড

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জুন ২০২০, ১৭:২৩

স্বামীর মৃত্যুর ২৫ বছরেও মিনা বেগমের ভাগ্যে জুটেনি বিধবা ভাতার কার্ড। মিনা বেগম (৪২) শেরপুরের ঝিনাইগাতী উপজেলার ধানশাইল ইউনিয়নের ধানশাইল গ্রামের মৃত শাহ জালালের স্ত্রী। বিয়ের পাঁচ বছর পরেই মিনা বেগমের স্বামী শাহ জালালের মৃত্যু হয়।

অন্যের বাড়িতে ঝিয়ের কাজ ও হোটেল-রেস্তোরায় কাজ করে জীবিকা নির্বাহ করেন মিনা বেগম। সহায়-সম্বল বলতে নেই কিছুই। নেই কোনো সন্তানাদি। ঘর বাড়ি না থাকায় অন্যের বাড়ির আশ্রিতা তিনি। শারীরিক অবস্থার কারণে আগের মতো এখন আর কাজও করতে পারেন না তিনি। একদিন কাজে না গেলে অনাহারে-অর্ধাহারে মানবেতর জীবন যাপন করতে হয় তাকে।

বিধবা ভাতার কার্ড পেয়েছেন কি না জানতে চাইলে মিনা বেগম বলেন, একটি কার্ডের জন্য স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্যের কাছে দীর্ঘদিন ঘুরেছেন। ইউপি সদস্য মোহাম্মদ আলী বিধবা ভাতার কার্ড করে দেয়ার কথা বলে জাতীয় পরিচয়পত্রের কপি ও তিন হাজার টাকাও নিয়েছেন। কিন্তু আজও মিনা বেগমের ভাগ্যে জুটেনি বিধবা ভাতার কার্ড।

এ বিষয়ে ইউপি সদস্য মোহাম্মদ আলীর সঙ্গে কথা হলে তিনি টাকা নেয়ার বিষয়টি অস্বীকার করে বলেন, পরিচয়পত্রের ফটোকপি নেয়া হয়েছে। সামনে বিধবা ভাতার কার্ড করে দেয়া হবে।

(ঢাকাটাইমস/২৮জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :