করোনায় সম্মুখযোদ্ধা চিকিৎসকদের নিয়ে মুহিনের গান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জুন ২০২০, ১৮:৪৮

করোনা মোকাবেলার লড়াইয়ে যুক্ত হয়েছেন সমাজের নানা শ্রেণি পেশার মানুষ। এই লড়াই থেকে মুক্ত নন গানের শিল্পীরাও। একে-একে করোনাকে জয় করার বার্তা নিয়ে ইতিমধ্যে দেশে নির্মিত হয়েছে অসংখ্য গান আর পংক্তি। এই সুরমালায় নতুন সংযোজিত হয়েছে ক্লোজআপ ওয়ানখ্যাত কণ্ঠশিল্পী মুহিন খানের একটি গান।

করোনাভাইরাস মহামারিতে সম্মুখযোদ্ধাখ্যাত চিকিৎসকদের সম্মানে গাইলেন এই তরুণ কণ্ঠশিল্পী। বিএনপির জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্মিত মুহিনের গাওয়া গানটি হলো- ‘করোনাকে ভয় করবেই জয়/আছো জাতীয়তাবাদীর চেতনায়।’

গানটির নির্মাণের সঙ্গে যুক্তরা বলছেন, শিল্পী মুহিন খানের গাওয়া গানটিতে নতুন অনেক চমক আছে। গানটির ভিডিওতে দেখা যাবে-করোনা শুরু হওয়ার পর লন্ডন থেকে দলের নেতাকর্মীদের উদ্দেশে দেয়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য। এরপর এতে একে-একে জুড়ে দেওয়া হয়েছে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আরও অনেক নেতার ছবি।

গত ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে মুক্তি পাওয়ার পর খালেদা জিয়ার বাসার উদ্দেশে যাওয়ার একটি ভিডিও জুড়ে দেয়া হয়েছে গানটিতে। আছে জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে করোনাকালে চিকিৎসকদের সুরক্ষা সামগ্রী বিতরণ আর দরিদ্র মানুষদের ত্রাণ বিতরণসহ বিভিন্ন সামাজিক কার্যক্রমের কিছু স্থিরচিত্র।

‘করোনাকে ভয় করবেই জয়/আছো জাতীয়তাবাদীর চেতনায়/ বেশ বেশ যাও এগিয়ে/সেবার যুদ্ধে দেশের স্বার্থে/বাংলাদেশের পতাকা নিয়ে/বাংলাদেশের পতাকা নিয়ে। দেশ ও জাতির ক্রান্তিকালে/ তোমরাই তো বীর যোদ্ধা/তোমাদের প্রতি/তাই সাদরে/জানাই বিনম্র শ্রদ্ধা’ শীর্ষক গানটি নির্মাণে দিকনির্দেশনা দিয়েছেন জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ ডালিম ডোনার।

অধ্যাপক ড. মো. মোর্শেদ হাসান খানের সহযোগিতায় গানটির ভিডিও নির্মাণের পরিকল্পনা করেছেন ডা. মুহাম্মদ আমান উল্ল্যাহ, সার্বিক তত্বাবধানে ছিলেন এ এফ এম তারেক মুন্সি।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান ঢাকা টাইমসকে বলেন, ‘ইতিবাচক চিন্তা থেকে গানটি করা হয়েছে। করোনা পরিস্থিতিতে সমাজের সকল পেশার মানুষ মোকাবিলা করতে সংগ্রাম করছেন। তাদের উৎসাহ ও উদ্দীপনা বৃদ্ধি করার মানসিকতা থেকেই জিয়াউর রহমান ফাউন্ডেশন এ গান ও ভিডিওচিত্রটি তৈরি করেছে।’

(ঢাকাটাইমস/২৮জুন/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :