একদিনে ১০ চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জুন ২০২০, ২২:২২

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় ১৫ জনের মধ্যে ১০ জন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। শনিবার দুপুরে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টার থেকে পাওয়া নমুনা রিপোর্ট নয়জনের করোনা পজিটিভ পাওয়া গেছে বলে জানিয়েছে সাতক্ষীরার স্বাস্থ্য বিভাগ।

আক্রান্তরা হলেন, তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বজলুর রহমান, জিএন মাসুদুর রহমান, দেলোওয়ার হোসাইন, হাফিজুর রহমান, ডা. রাজিব সরদার, আব্দুল মুজিদ মোল্যা, সাতক্ষীরা সদর হাসপাতালের শেখ ইব্রাহিম সরদার, ছকিনা খাতুন, কাজি আব্দুল মতিন সরদার, আঁখি সরদার, দেবহাটা স্বাস্থ্য কমপ্লেক্সের চন্দ্র শেখর, মুনজিতপুর এলাকার মাসুদ ইকবল, মির্জার রজব আলী, রোকছানা ও মাতিন বিল্লাহ।

সিভিল সার্জন অফিসের ডা. জয়ন্ত সরকার বিষয়টি নিশ্চিত করে জানান, এ নিয়ে জেলায় আজ পর্যন্ত মোট ১৭৮ জন করোনা আক্রান্ত হয়েছেন।

তিনি আরো জানান, ইতোমধ্যে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে করোনা আক্রান্ত ব্যক্তিদের বাড়ি লকডাউন করা হয়েছে। টানানো হয়েছে লাল পতাকা।

সিভিল সার্জন ডা. হোসাইন শাফায়েত বলেন, এটি খুবই দুঃখজনক খবর। হাসপাতালে আসা অধিকাংশ রোগীরা বিশেষ করে মহিলারা মাস্ক ব্যবহার করে না। এছাড়া স্বাস্থ্যকর্মীদের সুরক্ষাসামগ্রী থাকলেও তারা আবহাওয়ার কারণে ব্যবহার করতে পারে না। পিপিই পরলেও খোলার সাবধানতা অবলম্বন না করলে আক্রান্ত হতে পারে। তারপরও আমরা চেষ্টা করব, বিষয়টি গুরুত্বের সাথে দেখার জন্য।

এ বিষয়ে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) সাতক্ষীরা জেলার শাখার সাধারণ সম্পাদক ডা. মনোয়ার হোসেন বলেন, চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের এভাবে আক্রান্ত হওয়াটা সাতক্ষীরার স্বাস্থ্য প্রশাসন ও জনপ্রশাসনের একটি বড় ব্যর্থতা। তারা আমাদের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার ব্যবস্থা করতে কার্যত ব্যর্থ হয়েছেন। আমরা বারবার স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা নিয়ে উদ্বেগের কথা বলেছি, কিন্তু কার্যকর ব্যবস্থা নেয়া হয়নি। এভাবে ক্রমাগত স্বাস্থ্য সেবা সংশ্লিষ্টরা আক্রান্ত হতে থাকলে অচিরেই সাতক্ষীরার হাসপাতাল-ক্লিনিকগুলোতে চিকিৎসা সেবা দেয়ার জন্য কাউকে পাওয়া যাবে না। তখন জনস্বাস্থ্য ব্যবস্থা একেবারেই ভেঙে পড়বে।

(ঢাকাটাইমস/২৮জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :