১০ হাজার টাকার অনুদান পাচ্ছেন দেড় হাজার সাংবাদিক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জুন ২০২০, ১৭:০০
ফাইল ছবি

করোনাভাইরাসের ফলে সৃষ্ট পরিস্থিতিতে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মাধ্যমে দেশের দেড় হাজার সাংবাদিককে ১০ হাজার টাকা করে অনুদান দেয়া হচ্ছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। পরবর্তী পর্যায়ে আরও সাংবাদিককে এই অনুদান দেয়া হবে বলে জানান মন্ত্রী।

সোমবার জাতীয় সংসদে টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তরে সরকারি দলের সাংসদ শহীদুজ্জামান সরকারের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এই তথ্য জানান।

তথ্যমন্ত্রী বলেন, ‘করোনার মধ্যে সাংবাদিকরা তাদের জীবনের ঝুঁকি নিয়ে তথ্য সংগ্রহ ও প্রকাশ করছেন। তাদের জন্য সরকার সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মাধ্যমে প্রাথমিক পর্যায়ে এক হাজার ৫০০ সাংবাদিককে এককালীন ১০ হাজার টাকা করে অনুদান প্রদানের প্রক্রিয়া প্রায় সম্পন্ন করা হয়েছে। পরবর্তী পর্যায়ে আরও সাংবাদিককে এই অনুদান দেয়া হবে।’

সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মাধ্যমে গণমাধ্যমকর্মীদের জন্য নেয়া অন্যান্য কার্যক্রমের কথা তুলে ধরেন তথ্যমন্ত্রী। বলেন, ‘এছাড়া সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মাধ্যমে ২০১৯-২০ অর্থবছরে অসুস্থ, অসচ্ছল ও দুর্ঘটনায় আহত সাংবাদিক এবং নিহত সাংবাদিক পরিবারের সদস্যদের মধ্যে তিন কোটি ১০ লাখ টাকা অনুদান প্রদানের পদক্ষেপ নেয়া হয়েছে। ২০১১-১২ অর্থবছর থেকে এ পর্যন্ত ১০ কোটি ৭৯ লাখ ৫০ হাজার টাকা অনুদান হিসেবে প্রদান করা হয়েছে।’

মন্ত্রী আরও জানান, মহামারি করোনাভাইরাসে সচিবালয়ে কর্মরত সাংবাদিকদের জন্য স্থাপিত গণমাধ্যমকেন্দ্রে প্রয়োজনীয় স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী—হ্যান্ডওয়াশ, হ্যান্ড সানিটাইজার, টিস্যু পেপার ইত্যাদি সরবরাহ করা হচ্ছে।

(ঢাকাটাইমস/২৯জুন/এনআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা