উপসর্গ ছাড়াই বাগেরহাটে ছাত্রলীগ সভাপতিসহ সাতজনের করোনা শনাক্ত

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জুন ২০২০, ১৮:০৩

কোন রকম উপসর্গ ছাড়াই বাগেরহাট ছাত্রলীগের সভাপতি মনির হোসেনসহ সাতজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সোমবার দুপুরে স্ব-স্ব এলাকার আক্রান্তদের বাড়ি অবরুদ্ধ করে লাল পতাকা টাঙিয়ে দিয়েছে স্থানীয় প্রশাসন।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক সরদার নাহিয়ান আল সুলতান ওশান বলেন, করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার পর থেকে জেলা ছাত্রলীগের সভাপতি মনির হোসেন বাগেরহাটের মানুষকে সচেতন করা, কৃষকের মাঠের পাকা বোরো ধান কেটে ঘরে তুলে দেয়াসহ নানা সেবামূলক কাজ করতে মাঠে ছিলেন। সোমবার নমুনা পরীক্ষায় তার শরীরে করোনা পজিটিভ আসায় তাকে বাড়িতে অবরুদ্ধ করা হয়েছে। তবে তার শরীরে করোনাভাইরাসের কোন উপসর্গ নেই। আগামী ১৪ দিন তিনি দলের নেতাকর্মীদের সাথে যোগাযোগ না রেখে হোম কোয়ারেন্টাইনে থাকবেন। শিগগির সুস্থ হয়ে তিনি আবারও আমাদের মাঝে ফিরবেন সেই কামনা করছি।

বাগেরহাট সদরে একজন, মোংলাতে দুজন এবং চিতলমারীতে চারজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। এ নিয়ে বাগেরহাট জেলায় মোট ১৯৪ জনের শরীরে করোনা শনাক্ত হলো। এর মধ্যে ৭১ জন সুস্থ হয়েছেন।

সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা ডা. সুব্রত দাস বলেন, রবিবার যশোরের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় জেলা ছাত্রলীগের সভাপতি মনির হোসেনসহ সাতজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গত ২৫ জুন সন্দেহভাজন এই রোগীদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য যশোর ল্যাবে পাঠানো হয়। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত স্ব-স্ব এলাকার আক্রান্তদের বাড়ি অবরুদ্ধ করে লাল পতাকা টাঙিয়ে দিয়েছে স্থানীয় প্রশাসন। আক্রান্তদের শরীরে করোনার উপসর্গ না থাকায় তাদের বাড়িতে রেখে চিকিৎসা দিচ্ছেন চিকিৎসকরা। আক্রান্তরা সবাই সুস্থ স্বাভাবিক রয়েছেন। এই নিয়ে বাগেরহাট জেলায় শিশু ও নারীসহ মোট ১৯৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হল। এর মধ্যে ৭১ জন সম্পূর্ণ সুস্থ হয়েছেন।

(ঢাকাটাইমস/২৯জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :