শচীন-সৌরভকে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে দেননি দ্রাবিড়!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জুন ২০২০, ১৮:০৬

২০০৭ সালে দক্ষিণ আফ্রিকায় হয়েছিল প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ। যাতে চ্যাম্পিয়ন হয়েছিল মহেন্দ্র সিং ধোনির ভারত। সেই দলে ছিলেন না শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়, সৌরভ গাঙ্গুলীর মতো তারকারা। কেন তাঁরা খেলেননি বিশ্বকাপে, সেটাই ফাঁস করলেন সেই সময়ে ভারতীয় দলের কোচ লালচাঁদ রাজপুত।

এক ওয়েবসাইটের ফেসবুক পেজ-এ রাজপুত বলেছেন, ‘রাহুল দ্রাবিড়ই টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে দেয়নি শচীন-সৌরভকে। ইংল্যান্ড সফরে দ্রাবিড় ছিল ক্যাপ্টেন। ভারতীয় দলের কয়েকজন ক্রিকেটার সোজা ইংল্যান্ড থেকে জোহানেসবার্গ উড়ে গিয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য। তরুণদের সুযোগ দেওয়া হোক, এমন একটা মনোভাব কাজ করেছিল ওদের মধ্যে। সেটাই বলেছিল ওরা। কিন্তু ধোনির দল বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর ওদের নিশ্চয়ই আফসোস হয়েছিল। কারণ, শচীন বারবার আমাকে বলেছিল যে, এত বছর ধরে খেলছি, কিন্তু বিশ্বকাপ কখনও জিততে পারলাম না!’

শচীনের সেই আফসোস অবশ্য মিটেছিল ২০১১ সালে। যখন নিজেদের মাঠে ৫০ ওভারের বিশ্বকাপে শ্রীলঙ্কাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ধোনির দল। তবে রাহুল দ্রাবিড় ও সৌরভ গাঙ্গুলী গঙ্গোপাধ্যায় কখনও বিশ্বকাপজয়ী দলের সদস্য হতে পারেননি। দ্রাবিড় শেষ ওয়ানডে খেলেছিলেন ২০১১ সালের ১৬ সেপ্টেম্বর। কিন্তু বিশ্বকাপের স্কোয়াডে তিনি ছিলেন না। কার্যত, একদিনের দলের নকশা থেকে অনেক আগেই বাইরে চলে গিয়েছিলেন তিনি। ২০১২ সালে তিনি টেস্ট ক্রিকেটকে বিদায় জানান। আর ২০০৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন সৌরভ।

(ঢাকাটাইমস/২৯ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :