যশোর জেলায় আরো ৩৯ জনের করোনা শনাক্ত

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জুন ২০২০, ১৯:১৮

যশোরে করোনাভাইরাস পরীক্ষার জন্য গত ২৭ জুন ১৪২ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে যশোর জেলার পরীক্ষায় ৪২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সোমবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টার কর্তৃপক্ষ এই তথ্য প্রকাশ করেছেন।

যশোর সিভিল সার্জন কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ জানান, গত ২৭ জুন ১৪২ নমুনা সংগ্রহ করা হয়৷ এসবের রিপোর্ট সোমবার এসেছে। এগুলোর মধ্যে নতুন ৩৯টি ও ফলোআপ তিনটি করোনা পজেটিভ রিপোর্ট৷ নতুন ৩৯টি রিপোর্টের মধ্যে একজন করোনা উপসর্গ নিয়ে গত ২৬ জুন মারা গেছেন। পরদিন সকালে তার নমুনা সংগ্রহ করা হয়৷ তিনি হলেন পুরাতন কসবা মানিকতলা এলাকার আনিচুর রহমানের ছেলে শামীম আহম্মেদ।

যবিপ্রবির এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার বলেন, যশোরে ৪২ জন ছাড়াও মাগুরা জেলার ৪২ জনের নমুনা পরীক্ষায় ১১ জন, বাগেরহাট জেলার ৬৩ নমুনা পরীক্ষায় সাতজন ও সাতক্ষীরা জেলার ৩০ জনের নমুনা পরীক্ষায় নয়জনের শরীরে কোভিডের জীবাণু পাওয়া গেছে।

সবমিলিয়ে ২৭৭ জনের নমুনা পরীক্ষা করে ৬৯ জনের করোনা পজিটিভ এবং ২০৮ জনের নেগেটিভ ফলাফল এসেছে। ফলাফল সংশ্লিষ্ট জেলার সিভিল সার্জনের কাছে মেইলে পাঠিয়ে দেয়া হয়েছে। যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, করোনা শনাক্ত হওয়া রোগীদের বাড়ি শনাক্ত করে প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়া হবে৷

(ঢাকাটাইমস/২৯জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :