মৃত্যুর পর চারজনের রিপোর্ট এলো পজিটিভ

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ২৯ জুন ২০২০, ২১:৪০

টাঙ্গাইলের মির্জাপুরে করোনায় এ পর্যন্ত পাঁচজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন নারী ও চারজন পুরুষ। যেখানে একমাত্র নারী ছাড়া বাকি চারজনেরই করোনা রিপোর্ট এসেছে তাদের মৃত্যুর পর। ফলে মৃত্যুর আগে মৃত্যুর কারণ জেনে যেতে পারেননি তারা কিংবা তাদের পরিবার, পাননি করোনার চিকিৎসাও।

করোনা উপসর্গ নিয়ে নমুনা দেয়ার পর রিপোর্ট পেতে বিলম্ব হওয়ায় মূলত এমনটি ঘটেছে। কেননা গত একমাস ধরে নমুনা দেয়ার পর ফলাফল পেতে কমপক্ষে ৭ থেকে ১০ দিন সময় লেগেছে। যদিও এ মাসের শেষ দিকে এই সমস্যার সমাধানে উদ্যোগ গ্রহণ করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, করোনার উপসর্গ নিয়ে উপজেলার বহুরিয়া ইউনিয়নের শমছের আলী (৬০) গত ৮ জুন নমুনা দেন। এরপর গত ১৫ জুন নিজ বাড়িতে আইসোলেশনে থাকা অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। ১৮ জুন তার করোনা রেজাল্ট পজিটিভ আসে। উপজেলা পৌর শহরের পুষ্টকামুরী গ্রামের বাসিন্দা শামছুল আলমও (৬০) ৮ জুন নমুনা দেন। এরপর তার শরীরে অন্যান্য শারীরিক সমস্যা থাকায় তাকে সাভারে একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৬ জুন তিনি মৃত্যুবরণ করেন। কিন্তু ১৮ জুন তারও করোনা রেজাল্ট পজিটিভ আসে। এভাবে গত ১৪ জুন করোনার উপসর্গ নিয়ে নমুনা দেন পৌর শহরের ইউনিয়নপাড়ার বাসিন্দা ব্যবসায়ী নুরুল ইসলাম (৬০)। নমুনা দেয়ার চার দিন পর ১৮ জুন তিনি নিজ বাড়িতেই মৃত্যুবরণ করেন। ২২ জুন তার করোনা রেজাল্ট পজিটিভ আসে। একইভাবে উপজেলার গোড়াই ইউনিয়নের গোড়াই গন্ধব্যপাড়া গ্রামের বাসিন্দা বিশা মিয়া (৬০) গত ১৮ জুন করোনা উপসর্গ নিয়ে নমুনা দেন। এরপর ২৬ জুন শ্বাসকষ্টসহ শারীরিক অবস্থার অবনতি হলে তাকে মির্জাপুরের একটি হাসপাতালে চিকিৎসার জন্য আনা হয়। কিন্তু ওই দিন রাতেই তিনি মৃত্যুবরণ করেন। এরপর ২৭ জুন তার রেজাল্টও পজিটিভ আসে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম বলেন, রিপোর্ট বিলম্বে আসায় মির্জাপুরে কিছু সমস্যার সৃষ্টি হয়েছে। তাই আমরা এখন ঢাকার ভিন্ন দুটি ল্যাবে আমাদের নমুনাগুলো পরিক্ষার করার ব্যবস্থা করেছি। আশা করছি, সামনের দিনগুলোতে দ্রুতই নমুনার ফলাফল পাওয়া যাবে।

(ঢাকাটাইমস/২৯জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :