ব্র্যাক ব্যাংক-ই সেরা, মুডি’স এর মূল্যায়ন

প্রকাশ | ২৯ জুন ২০২০, ২৩:২৭

ঢাকাটাইমস ডেস্ক

ব্র্যাক ব্যাংক আবারও ‘বিএ৩’ রেটিং অর্জন করেছে –মুডি’স এর ইনভেস্টর সার্ভিসের এটিই কোনো বাংলাদেশি ব্যাংকের পক্ষে সর্বোচ্চ রেটিং। এই নিয়ে চতুর্থবারের মতো আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন রেটিং এজেন্সি মুডি’স এর ইনভেস্টর সার্ভিস ব্র্যাক ব্যাংকের এই সর্বোচ্চ ক্রেডিট রেটিং নিশ্চিত করলো।

মুডি'স বলেছে অন্যান্য ব্যাংকগুলোর তুলনায় ব্র্যাক ব্যাংকের শক্ত অবস্থানের পেছনে রয়েছে এর মজবুত এসেট কোয়ালিটি, লাভজনকতা এবং বলিষ্ঠ মূলধন, স্থিতিশীল তহবিল প্রোফাইল ও তারল্য। সেই সঙ্গে এর উচ্চ-উৎপাদনশীল ক্ষুদ্র ও মাঝারি শিল্পে (এসএমই) পোর্টফোলিও স্থানীয় মার্কেটে ব্যাংকটিকে শক্ত অবস্থানে নিয়ে গেছে।

মুডির বিবৃতিতে আরো উল্লেখ করা হয় যে, একটি স্থিতিশীল তহবিল এবং তারল্যের উপর ভিত্তি করেই ব্র্যাক ব্যাংকের ঋণ শক্তিমত্তা নির্মিত। ব্যাংকটির সুখ্যাতি এবং বিশাল আকারের ডিস্ট্রিবিউশন নেটওয়ার্কের পাশাপাশি এর শক্তিশালী মূলধন বেস দ্বারা সমর্থিত যা মুডি'স এর রেটিং এর আওতায় থাকা বাংলাদেশি  ব্যাংকগুলির মধ্যে সর্বোচ্চ।

ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, আমাদের সকল গ্রাহক সবসময়ই আমাদের প্রতি তাদের অবিচল আস্থা দেখিয়ছেন এবং আমরা আমাদের ব্যবসায়িক কৌশল এবং পারফরম্যান্সের মেট্রিক্সগুলিতে সেই আস্থার প্রতিদান দিতে প্রতিশ্রুতিবদ্ধ।

(ঢাকাটাইমস/২৯জুন/কেএম)