তারা কেন বলিউডের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন?

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জুন ২০২০, ১৩:৪০

অভিনয়শিল্পীদের জীবনে একবার হলেও বলিউডে কাজ করার স্বপ্ন থাকে। কিন্তু বেশ কয়েকজন টেলিভিশন অভিনয়শিল্পী ফিল্মে সুযোগ পেয়েও না করে দেন বলিউডের অভিনয়ের প্রস্তাব। কিন্তু কেন তারা প্রস্তাব ফিরিয়ে দেন?

ভারতীয় টেলিভিশনের বেশ কিছু ধারাবাহিক রয়েছে, যেগুলোর নাম বললে আপনার মাথায় প্রথমেই আসবে, 'এই সিরিয়ালটা কবে থেকে চলছে তো চলছেই'। আর তারই সঙ্গে একাধিক মুখ যেন আমাদের ঘরের সদস্য হয়ে উঠেছেন। দীর্ঘদিন ধরে তারা বিভিন্ন সিরিয়ালেই কাজ করে এসেছেন। কিন্তু অনেকেই বলিউডে অভিনয় করার সুযোগ পেয়েও সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন। সদ্য প্রয়াত সুশান্ত সিং রাজপুতও কিন্তু সিরিয়াল থেকেই নিজেই অভিনয়জীবনের যাত্রাপথ শুরু করেছিলেন।

যেমন অঙ্কিতা লোখন্ডে, মোহিত রায়নারা। অন্যদিকে, শাহরুখ খান, ইরফান খানের মতো তারকাও কিন্তু ছোট পর্দা থেকেই বড় পর্দায় এসেছিলেন। সম্প্রতি শাহরুখ বলিউডে তার ২৮ বছর পূরণ করেছেন। যদি তারা টেলিভিশনেই থেকে যেতেন, তবে কত বড় মাপের অভিনেতাকেই দর্শক হারাত। ইরফান খানও শুরু করেছিলেন টেলিভিশন দিয়েই। বড়পর্দায় আসার আগে দুজনেই ছোটপর্দায় অভিনয়ের মধ্যে দিয়ে নিজেদের পায়ের জমি শক্তি করেছিলেন। এক ঝলকে দেখে নিন, এমন কোন ছোট পর্দার অভিনেতারা বলিউডের সুযোগ ফিরিয়ে দিয়েছিলেন।

মোহিত রায়না- বিপাশা বসুর সঙ্গে ক্রিয়েচার থ্রি ডি করার সুযোগ ফিরিয়ে দিয়েছিলেন মোহিত রায়না। যদিও পরে তিনি উরিতে বলিউজে এসেছেন। কাজ করেছেন ডিজিটাল প্ল্যাটফর্মেও। জ্যাকলিন ফার্নান্ডেজ ও মনোজ বাজপেয়ীর সঙ্গে মিসেস সিরিয়াল কিলারে কাজ করেছেন মোহিত। রায়না দেবো কে দেব-মহাদেব টিভি সিরিজে হিন্দু দেবতা শিবের প্রধান চরিত্র ভূমিকায় ও মহাভারত (২০১৩, টিভি সিরিজ)-এ অভিনয় করেছেন।

এর আগে তিনি চেহেরা (২০০৯) ও গঙ্গা কি ধেজ (২০১০)-সহ ধারাবাহিক টিভি নাটকেও অভিনয় করেছিলেন। তিনি একটি বিজ্ঞানভিত্তিক কল্পকাহিনীমূলক টিভি অনুষ্ঠান অন্তরীক্ষ (২০০৪)-নামক অনুষ্ঠান দিয়ে অভিনয় জীবন শুরু করেন এবং পরবর্তীতে ডন মুথু সোয়ামীতে মিঠুন চক্রবর্তীর সঙ্গে নাম ভূমিকায় অভিনয় করেছিলেন।

দ্রাষ্টি ধামি- হিন্দি টেলিভিশনের অত্যন্ত জনপ্রিয় মুখ। দিল মিল গয়ে, পরদেশ মে হ্যায় মেরা দিল, মধুবালা— এক ইস্ক এক জুনুন-এর মতো বহু ধারাবাহিকে অভিনয় করে নজর কেড়েছেন দ্রাষ্টি। শোনা যায়, দ্রাষ্টি রোহিত শেট্টির সিংহম রিটার্নস-এ অভিনয়ের সুযোগ পেয়েছিলেন। কিন্তু সেই সময় অভিনয় করতে রাজি হননি। ধারাবাহিকে শ্যুটিংয়ের জন্যই নাকি কাজ করতে চাননি অভিনেত্রী।

২০১৩ সালে, ধামি নৃত্য পরিচালক সালমান ইউসুফ খানের সাথে কালার্স টিভিতে প্রচারিত নৃত্য বিষয়ক জনপ্রিয় রিয়ালিটি অনুষ্ঠান ঝলক দিখলা যা ৬ষ্ঠ আসরে প্রতিযোগী হিসেবে অংশগ্রহণ করেছিলেন, যেখানে তিনি জয়লাভ করেছিলেন। তাঁর যোগ্যতার মাধ্যমে তিনি নিজেকে ভারতীয় টেলিভিশন জগতে শীর্ষ অভিনেত্রী হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।

শাহির শেখ- পেশায় এক জন আইনজীবী ছিলেন। পরে অভিনয় জগতে প্রবেশ করেন। কুছ রং পেয়ার কে অ্যায়সে ভি ধারাবাহিক খ্যাত দেব শাহির শেখ। শাহিরও নাকি বেশ কয়েক বার ছবিতে অভিনয় করার সুযোগ পেয়েছিলেন। কিন্তু তাঁর বক্তব্য, ছবিতে একটি ছোট রোলে অভিনয় করার চেয়ে ধারাবাহিকের মূল চরিত্রে অভিনয় করে তিনি অনেক বেশি খুশি। ২০১৫ সালে শেখের সাথে ইন্দোনেশিয়ার গায়িকা আয়ু টিং টিং-এর সাথে সম্পর্কে জড়ান। সম্পর্ক ছেদের চার মাস আগেই তাদের সম্পর্কের ইতি ঘটে। ইন্দোনেশিয়াতে তার জনপ্রিয়তার কারণে, ইন্দোনেশিয়ার তুরিস রোমান্টিস নামের একটি ছবিতেও তিনি অভিনয় করেন এবং একটি টেলিভিশন সিরিজ, চিন্তা দি লঙ্গিত তাজ মহল-এও অভিনয় করেন।

প্রীতিকা রাও-অভিনেত্রী অমৃতা রাওয়ের বোন প্রীতিকা। অমৃতা ম্যায় হুঁ না, বিবাহ, ইস্ক ভিস্ক-এর মতো বহু হিট ছবিতে অভিনয় করেছেন। তাঁর বোন প্রীতিকা হিন্দি টেলিভিশনে নজর কেড়েছিলেন বেইন্তেহা ধারাবাহিকে। শোনা যায় প্রীতিকাও বলিউডে কাজের সুযোগ পেয়েছিলেন। আশিকি টু ছবিতে তাঁকেই নাকি নিতে চেয়েছিলেন কাস্টিং ডিরেক্টর। কিন্তু তিনি সেই সুযোগ নিতে চাননি। যদিও কারণ জানা যায়নি। পরে শ্রদ্ধা কপূর ওই ছবিতে অভিনয় করেছিলেন। ডেনিশ কনডেন্সড মিল্কের একটি টেলিভিশন বিজ্ঞাপনে অভিনয়ের জন্য তিনি বাংলাদেশি ব্যক্তিদের কাছ থেকে প্রশংসা পেয়েছিলেন। প্রীতিকা রাও সোফিয়া কলেজ থেকে ইতিহাস বিভাগ হতে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন এবং বিজ্ঞাপন ও সাংবাদিকতা বিভাগ হতে ডিপ্লোমা অর্জন করেন। তাঁর বোন অমৃতা রাও বলিউডের একজন বিখ্যাত অভিনেত্রী।

আদা খান- হিন্দি ধারাবাহিক জগতের অত্যন্ত জনপ্রিয় অভিনেত্রী। নাগিন ধারাবাহিকে অভিনয় করে নজর কেড়েছিলেন আদা। শোনা যায়, আদা বেশ কয়েক বার বলিউডে কাজ করার সুযোগ পেয়েছিলেন। কিন্তু তিনি মনে করেন, বলিউডে কাজ করতে তিনি প্রস্তুত নন। তাই সুযোগ নাকচ করেছিলেন। তিনি রাজকুমারী অমৃত এর লাইফ ওকে শোয়ের আমরিত মানথান ভূমিকায় গুরুত্বপূর্ণ চরিত্রের জন্য বিশেষ ভাবে পরিচিত।

এছাড়া তিনি নাগিণ কালারস টিভি সিরিয়ালটি করছেন। আদা মডেল হিসেবে জীবন শুরু করেন। এরপর তিনি বিজ্ঞাপনে কাজ করেন। এরপর তিনি সোনি টিভির জনপ্রিয় সিরিয়াল পালামপুর এক্সপেসে জড়িয়ে পড়েন। ২০১০ সালে শুরু স্টার প্লাস টেলিভিশনে তিনি বেহেনিনে সহয়ক ভূমিকায় অংশগ্রহণ করেন। এছাড়া তিনি ইয়ে হায় আশিকি ধারাবাহিকেও কাজ করেন। কিছুদিন ধরে তিনি সনি পাল টেলিভিশনের পিয়া বাসানটি রে সিরিয়ালটির অভিনয় করছেন।

ঢাকাটাইমস/৩০জুন/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :