শরীয়তপুরে জমি বিরোধের জেরে কৃষক হত্যা, গ্রেপ্তার ৬

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জুন ২০২০, ১৫:৪২

শরীয়তপুরের জাজিরা উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে আব্দুল মান্নান মাদবর (৭০) নামে এক কৃষককে পিটিয়ে ও কুপিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার জয়নগর ইউনিয়নের উত্তর কেবলনগর খানকান্দি গ্রামে এ হত্যার ঘটনা ঘটে। এ ঘটনায় মামলার ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে।

নিহত আব্দুল মান্নান মাদবর উপজেলার উত্তর কেবলনগর খানকান্দি গ্রামের মৃত কাদের মাদবরের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, জাজিরা উপজেলার উত্তর কেবলনগর খানকান্দি গ্রামের শিকিম আলী মাদবরগংদের সঙ্গে একই গ্রামের আব্দুল মান্নান মাদবরের দীর্ঘদিন যাবত জমি নিয়ে বিরোধ চলে আসছে। এ ঘটনায় শরীয়তপুর আদালতে একাধিক মামলাও রয়েছে। গত ২৪ জুন (বুধবার) দুপুরে আব্দুল মান্নান মাদবর নিজ বাড়ি থেকে মসজিদে নামাজ পড়তে যাওয়ার সময় প্রতিপক্ষ শিকিম আলী মাদবরের (৬০) নেতৃত্বে সিডা মাদবর জাহাঙ্গীর (৫০), আবুল কালাম মাদবর (৪০), মনির মাদবর (৩৫), মেহেদী মাদবর (২৮), সাইদুল মাদবর (৩৫), আলী আকবর মাদবর (২০), মাহবুব মাদবর (৪২), রাহুল মাদবর (২০), ইমরান মাদবর (২২) ও আলী মাদবর (৫০) মিলে আব্দুল মান্নান মাদবরকে গুরুতর জখম করে। আব্দুল মান্নানকে উদ্ধার করতে এগিয়ে আসলে তার ছেলে লুৎফর মাদবর, ছেলের বউ সুলতানা আক্তার, ছেলে হাসান মাদর, মেয়ে রহিমা আক্তারকে পিটিয়ে ও কুপিয়ে জখম করে তারা। আহত অবস্থায় স্থানীয়রা তাদের জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। আব্দুল মান্নানের অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য কর্তব্যরত চিকিৎসক তাকে শরীয়তপুর সদর হাসপাতালে প্রেরণ করে।

পরে মঙ্গলবার সকালে চিকিৎসাধীন অবস্থায় আব্দুল মান্নানের মৃত্যু হয়। তাকে ময়নাতদন্তর জন্য সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আব্দুল মান্নানের ছেলে হাসান মাদবর বাদী হয়ে ১১ জনকে আসামি করে জাজিরা থানায় একটি মামলা করেছেন। মামলার ছয় আসামিকে আটক করেছে পুলিশ। তাদের শরীয়তপুর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আব্দুল মান্নানের ছেলে লুৎফর মাদবর বলেন, আমাদের জমি দখল করতে চায় শিকিম আলী মাদবরগংরা আমার বাবা বাধা দেয়। পরে ক্ষিপ্ত হয়ে বাবাকে মেরে আহত করে। বাবাকে উদ্ধার করতে গেলে আমাদেরও মারধর করে আহত করে। আহত অবস্থায় আমার বাবার মৃত্যু হয়েছে। তারা বাবাকে হত্যা করেছে। এ হত্যার বিচার চাই।

জাজিরা থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) এমএ মজিদ বকুল বলেন, আব্দুল মান্নান মাদবর হত্যার ঘটনায় তার ছেলে থানায় বাদী হয়ে ১১ জনকে আসামি করে জাজিরা থানায় একটি মামলা করেছে।

(ঢাকাটাইমস/৩০জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :