ইউএস-বাংলায় আমিরাত থেকে ফিরলেন ১৪০ বাংলাদেশি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ জুন ২০২০, ১৫:৫৪ | প্রকাশিত : ৩০ জুন ২০২০, ১৫:৫২
ফাইল ছবি।

করোনাভাইরাসে সৃষ্ট পরিস্থিতিতে সংযুক্ত আরব আমিরাতে আটকা পড়া ১৪০ জন বাংলাদেশি নাগরিক আজ দেশে ফিরেছেন। ইউএস-বাংলা এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইট তাদের দেশে ফিরিয়ে এনেছে।

ইউএস-বাংলা এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম ঢাকাটাইমসকে তথ্যটি নিশ্চিত করেন। কামরুল ইসলাম জানান, আজ আবুধাবী থেকে স্থানীয় সময় ভোর ৫টায় ১৪০ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে উড্ডয়ন করে এবং সকাল ১১টা ৪২ মিনিটে ঢাকায় অবতরণ করে।

দেশে ফেরা প্রত্যেক বাংলাদেশির করোনামুক্ত সার্টিফিকেট রয়েছে বলেও জানান কামরুল ইসলাম।

ইউএস-বাংলা জানায়, আবুধাবীতে আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনার সুবিধার্থে বাংলাদেশ বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাস্টের তত্ত্বাবধানে ইউএস-বাংলা এয়ারলাইন্স বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে বিশেষ ফ্লাইটটি পরিচালনা করেছে।

করোনা ইস্যুতে গত প্রায় চার মাস সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন শহরে আটকে ছিলো বহু সংখ্যক বাংলাদেশি। আকাশপথে যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার কারণে কোনোভাবেই দেশে ফিরে আসতে পারছিল না। এমতাবস্থায় বাংলাদেশ ও ইউএই সরকারের সহযোগিতায় আবুধাবী থেকে আজ আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনলো ইউএস-বাংলা এয়ারলাইন্স।

ইতিমধ্যে ইউএস-বাংলা চেন্নাই, কলকাতা, দিল্লি, কুয়ালালামপুর, ব্যাংকক ও দুবাইতে আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফিরিয়ে এনেছে।

(ঢাকাটাইমস/৩০জুন/এনআই/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :