রূপগঞ্জে দায়িত্বরত পুলিশের ওপর হামলা, গ্রেপ্তার ১

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জুন ২০২০, ১৮:১৯

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পুলিশ সিগন্যাল অমান্য করে লকডাউন অমান্য করার কারণ জিজ্ঞাসা করাকে কেন্দ্র করে অমান্যকারীরা দায়িত্বরত পুলিশের ওপর হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এসময় পুলিশ হামলাকারীদের ধাওয়া করে সিয়াম (১৮) নামে একজনকে গ্রেপ্তার করেছে।

মঙ্গলবার সকালে উপজেলার রূপগঞ্জ ইউনিয়নের হাবিবনগর চেকপোস্টে এ ঘটনা ঘটে। এ ঘটনায় রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক সোহেল সিদ্দীকি বাদী হয়ে রূপগঞ্জ থানায় মামলা করেছেন। গ্রেপ্তার সিয়াম রূপগঞ্জ ইউনিয়নের পিতলগঞ্জ এলাকার সিদ্দিকের ছেলে।

রূপগঞ্জ থানার (ওসি) তদন্ত জসিম উদ্দিন জানান, গত ১২ জুন জেলা প্রশাসক জসিম উদ্দিন ও জেলা পুলিশ সুপার জায়েদুল আলমের উপস্থিতিতে রূপগঞ্জ ইউনিয়নকে আনুষ্ঠানিকভাবে লকডাউন ঘোষণা করা হয়। এ লকডাউনকে কেন্দ্র করে রূপগঞ্জ থানা পুলিশ ২৪ ঘণ্টা কঠোরভাবে দায়িত্ব পালন করে আসছেন। লকডাউনের ১৯তম দিনে মঙ্গলবার সকালে হাবিবনগর এলাকার চেকপোস্টের দায়িত্বে ছিলেন রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক সোহেল সিদ্দীকি। সাথে দায়িত্বে ছিলেন আরো দুজন পুলিশ সদস্য। এসময় সকাল ১০টার দিকে লকডাউন এলাকা থেকে একটি মোটরসাইকেলে করে সিয়ামসহ পিতলগঞ্জ এলাকার মৃত জামান ও পারভেজ বেপরোয়া গতিতে চালিয়ে আসছিল। এসময় মোটরসাইকেলটিকে সিগন্যাল দেওয়া হয়, কিন্তু সিগন্যাল অমান্য করে ওই তিনজন মোটরসাইকেলটি নিয়ে দ্রুত গতিতে চলে যায়। পরে আবার লকডাউন প্রবেশের সময় মোটরসাইকেলসহ তাদের ফের সিগন্যাল দেয় পুলিশ। এতে মোটরসাইকেলে থাকা তিনজন পুলিশকে গালিগালাজ ও ধমক দিতে থাকে। এক পর্যায়ে পুলিশ লকডাউন অমান্যকারীদের আটক করতে যায়। এসময় অমান্যকারীসহ ১০-১৫ জনের তাদের সমর্থকরা ওই এসআইসহ পুলিশ সদস্যদের মারধর করে। এসময় পুলিশ হামলাকারীদের ধাওয়া করে সিয়ামকে আটক করে। তাদের প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে। ওই তিনজনের মধ্যে জামান নারায়ণগঞ্জ সাব-রেজিস্ট্রি অফিসে দলিল তল্লাশিকারক হিসেবে চাকরি করেন।

এ ব্যাপারে ‘গ’ সার্কেলের সহকারী পুলিশ সুপার মাহিন ফরাজী বলেন, ঘটনার সঙ্গে জড়িতদের কোন প্রকার ছাড় দেওয়া হবে না। এ ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে, বাকিদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/৩০জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :