নারী ফুটবলারদের জন্য বাফুফের বিশেষ উদ্যোগ

প্রকাশ | ৩০ জুন ২০২০, ২৩:৩১

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

করোনাভাইরাসের কারণে আপাতত বাংলাদেশে সব ধরনের খেলাধুলা বন্ধ। তাই এই সময়ে মেয়েদের ফুটবলের উন্নয়নের গতিধারা চালু রাখতে বেশ কার্যকরী একটি পদক্ষেপ হাতে নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বাফুফে একাডেমি থেকে এরই মধ্যে মেয়ে ফুটবলাররা যার যার বাড়িতে চলে গেছে। তবু সব খেলোয়াড়ের মধ্যে টেকনিক্যাল ও শারীরিক ফিটনেস বজায় রাখতে ‘মেইক ইট কাউন্ট’ নামে একটি কর্মসূচি আয়োজন করেছে বাফুফে।

গোলাম রব্বানী ছোটন, মাহবুবুর রহমান লিটু, সুইনু প্রু মারমা ও মাহমুদা আক্তারের তত্ত্বাবধানে মেয়ে খেলোয়াড়রা নির্দিষ্ট বয়সের ক্যাটাগরিতে আলাদাভাবে এ কর্মসূচিতে অংশ নেবে। বাফুফে থেকে খেলোয়াড়দের ঘুম ও পুষ্টিকর খাদ্য গ্রহণে তদারকি করা হবে। একই সঙ্গে সমস্ত খেলোয়াড়কে জানানো হয়েছে তারা যেন প্রতিদিন বাফুফের কর্মকর্তাদের সঙ্গে নিজেদের আবেগ-অনুভূতি ও চিন্তা-ভাবনা প্রকাশ করে।

বাফুফের নির্বাহী সদস্য নারী ফুটবলের চেয়ারম্যান ও এফসি এবং ফিফার কার্যনির্বাহী সদস্য মাহফুজা আক্তার কিরণ বলেছেন, ‘এই অনাকাঙ্ক্ষিত সময়ে আমাদের মেয়ে খেলোয়াড়দের অবশ্যই বাড়িতে নিজেদের ফিটনেস ও স্বাস্থ্য ধরে রাখার ব্যাপারে সক্রিয় হতে হবে। আশা করছি, আমাদের গৃহীত পদক্ষেপের মাধ্যমে মেয়েরা তাদের উন্নতি অব্যাহত রাখবে আর আমরাও প্রতিনিয়ত তাদের সহায়তা করতে পারব। আমরা আশাবাদী, যত দ্রুত বয়সভিত্তিক মেয়েদের দলকে মাঠে ফিরে পাব।’

(ঢাকাটাইমস/৩০ জুন/এসইউএল)