বালিশকাণ্ডের এক আসামির জামিন চেম্বার আদালতে স্থগিত

প্রকাশ | ০১ জুলাই ২০২০, ১৮:১৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

পাবনার রূপপুর পারমাণবিক বিদুৎ প্রকল্পের আলোচিত দুর্নীতির মামলায় এক আসামিকে হাইকোর্টের দেয়া জামিন ১৬ সপ্তাহের জন্য স্থগিত করেছেন চেম্বার আদালত।

দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার আপিল বিভাগের ভার্চুয়াল চেম্বার আদালতের বিচারপতি মো. নূরুজ্জামান এ আদেশ দেন।

রূপপুর পারমাণবিক বিদুৎ প্রকল্পের একটি ভবনের জন্য অস্বাভাবিক দামে আসবাবপত্র ও অন্য সামগ্রী ক্রয় সংক্রান্ত ওই মামলার আসামি আসিফ হোসেন। তিনি ঠিকাদারি প্রতিষ্ঠান মজিদ সন্স কনস্ট্রাকশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।

রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ। আসামিপক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী ফিদা এম কামাল। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।

দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান বলেন, আপিল বিভাগের ভার্চুয়াল চেম্বার আদালত আসামি আসিফ হোসেনের জামিন ১৬ সপ্তাহের জন্য স্থগিত করেছেন।

গত ২৯ জুন আসিফ হোসেনকে শর্তসাপেক্ষে জামিন দিয়েছিলেন হাইকোর্ট। দু’টি মামলায় হাইকোর্টে জামিন আবেদন করেছিলেন আসিফ হোসেন। এর মধ্যে একটিতে বিদেশ না যাওয়া, পাসপোর্ট জমা রাখা ও তদন্তে ব্যাঘাত না ঘটানোর শর্তে নিয়মিত কোর্ট খোলার এক সপ্তাহ পর পর্যন্ত তাকে জামিন দেন ভার্চুয়াল আদালত। অপর মামলাটির শুনানি হবে রবিবার।

দুদক গেল বছরের ১২ ডিসেম্বর এ দুই মামলা করার পর গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন আসিফ হোসেন। দু’টি মামলায় ৭ কোটি ৪৯ লাখ ৪২ হাজার ও ৭ কোটি ৪৮ লাখ টাকার দুর্নীতির অভিযোগ আনা হয়।

(ঢাকাটাইমস/০১জুলাই/ডিএম)