অধিকাংশ ব্যাংকের মুনাফায় টান

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুলাই ২০২০, ২২:৩২

অন্য সব সেক্টরের মতো দেশের ব্যাংক খাতেও পড়েছে করোনার প্রভাব। চলতি বছরের প্রথম ছয় মাসে অধিকাংশ ব্যাংকের পরিচালন মুনাফা গত বছরের এ সময়ের তুলনায় কমেছে।

ব্যাংকগুলো বলছে, চলতি জানুয়ারি থেকে জুন পর্যন্ত তাদের মুনাফা কমেছে। আগের বছরের একই সময়ের তুলনায় ১ থেকে ১৬৩ কোটি পর্যন্ত ক্ষতি হয়েছে বিভিন্ন ব্যাংকের।

সংশ্লিষ্ট ব্যাংক সূত্রে জানা গেছে, সাউথইস্ট ব্যাংকের এবছর পরিচালন মুনাফা হয়েছে ৩৪২ কোটি টাকা যা আগের বছর ছিল ৫০৫ কোটি টাকা। এবছর পূবালী ব্যাংকের পরিচালন মুনাফা হয়েছে ৫০৪ কোটি টাকা আগের বছরে ব্যাংকের এই মুনাফা ছিল ৫৪০ কোটি টাকা।

মার্কেন্টাইল ব্যাংকের পরিচালন মুনাফা হয়েছে ২৪৩ কোটি টাকা যা আগের বছর একই সময়ে ছিল ৩৩১ কোটি টাকা। রূপালী ব্যাংকের পরিচালন মুনাফা ৭৫ কোটি থেকে বেড়ে এ বছরে জুন শেষে দাঁড়িয়েছে ১৩০ কোটি টাকা।

এই সময়ে ৯০ কোটি টাকা পরিচালন মুনাফা করেছে এনআরবিসি ব্যাংক। আগের বছরের একইসময়ে ৮৯ কোটি টাকা মুনাফা অর্জন করে ব্যাংকটি। মেঘনা ব্যাংকের পরিচালন মুনাফা হয়েছে মাত্র ১২ কোটি টাকা আগের বছরের একই সময়ে যা ছিল ৪৫ কোটি টাকা।

জানুয়ারি থেকে জুন পর্যন্ত যমুনা ব্যাংকের পরিচালন মুনাফা হয়েছে ২৮০ কোটি টাকা। আগের বছরে যা ছিল ৩১০ কোটি। এক্সিম ব্যাংকের পরিচালন মুনাফা কমে দাঁড়িয়েছে ৩১৭ কোটিতে। আগের বছরে ৩৩০ কোটি টাকা পরিচালন মুনাফা অর্জন করেছিল ব্যাংকটি। মধুমতি ব্যাংকের পরিচালন মুনাফা হয়েছে ১২৫ কোটি টাকা। যা আগের বছরে ছিল ৯৮ কোটি।

সাউথ বাংলা ব্যাংকের পরিচালন মুনাফা হয়েছে ৭০ কোটি টাকা। আগের বছর একই সময়ে যা ছিল ৯০ কোটি। এনসিসি ব্যাংকের পরিচালন মুনাফা হয়েছে ২৯০ কোটি। আগের বছরে যা ছিল ৩৬২ কোটি টাকা। মিডল্যান্ড ব্যাংকের পরিচালন মুনাফা হয়েছে ৫২ কোটি। গত বছরের এই সময়ে তাদের মুনাফা ছিল ৬৫ কোটি টাকা।

(ঢাকাটাইমস/০১জুলাই/আরএ/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

দুঃস্থ ও অসহায়দের মাঝে জনতা ব্যাংকের ইফতার সামগ্রী বিতরণ

ঈদ উৎসব মাতাতে ‘ঢেউ’য়ের ওয়েস্টার্ন সংগ্রহ

৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন একনেকে

সিটি ব্যাংকের ২০২৩ সালের মুনাফা ৬৩৮ কোটি টাকা, বেড়েছে ৩৩%

ঈদ অফারে বিনামূল্যে মিনিস্টারের রেফ্রিজারেটর পেলেন আসাদুজ্জামান সুমন

সোনালী ব্যাংকে ‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন’ শীর্ষক আলোচনাসভা

সোশ্যাল ইসলামী ব্যাংকের ৭টি নতুন উপশাখার উদ্বোধন

স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে পল্লী সঞ্চয় ব্যাংকের শ্রদ্ধা

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে কর্মসংস্থান ব্যাংকের শ্রদ্ধা

স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে ইসলামী ব্যাংকের শ্রদ্ধা

এই বিভাগের সব খবর

শিরোনাম :