ইতালিতে এক বাংলাদেশি থেকে তিনজন করোনায় আক্রান্ত

প্রকাশ | ০২ জুলাই ২০২০, ০০:১০

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস

সম্প্রতি দেশ থেকে আসা একজন প্রবাসী বাংলাদেশি থেকে আরো তিনজন প্রবাসী আক্রান্তের খবর পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে ইতালির রোমে ভিত্তরিও এলাকায়।

কিছুদিন আগে বাংলাদেশ থেকে আসা শরীয়তপুর প্রবাসী রোমের ভিত্তরিওতে অবস্থান করেন। তিনি জানতেন না, মারাত্মক ব্যাধি করোনা ভাইরাস বহন করছেন। যার ফলে নিজের অজান্তেই একই রুমে অবস্থানরত আরো তিনজন আক্রান্তের শিকার হয়েছেন।

বর্তমানে সানজ্জোবানি হসপিটালের তিনজন এবং পলি ক্লিনিকে একজন চিকিৎসাধীন রয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক না হলেও অসচেতনতার বিষয়টি উঠে এসেছে। জানা গেছে, জিজ্ঞাসাবাদের জন্য স্থানীয় পুলিশ বৃহস্পতিবার সকালে হসপিটালে দেখা করেন।

উল্লেখ্য, এর আগেও সম্প্রতি দেশ থেকে আসা অনেক বাংলাদেশি প্রবাসী এই করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন। যা ইতালির জাতীয় গণমাধ্যমসহ বিভিন্নভাবে ফলাও করে প্রচার করা হচ্ছে।

সম্প্রতি যারা বাংলাদেশ থেকে ইতালিতে আসছে, ইতালিতে প্রবেশের সঙ্গে সঙ্গে তাদেরকে ১৪দিন কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়। কিন্তু দেখা গেছে তাদের মধ্যে অনেকেই এ নির্দেশ অমান্য করে স্বাভাবিকভাবেই চলাফেরা করছে। যার ফলে তাদের জন্য বাংলাদেশিসহ অনেকেই করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

এ ব্যাপারে অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাবের সভাপতি মনিরুজ্জামান মনির বলেন, সবার প্রতি অনুরোধ, ইতালিয়ান সরকারের দেয়া বিধি-নিষেধ মেনে চলুন। নিজে সতর্ক থাকুন, অন্যকে সচেতন করুন।

এদিকে বুধবার ইতালিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৮২ জন এবং মৃত্যুবরণ করেছে ২১ জন। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দুই লাখ ৪০ হাজার ৭৬০ জন এবং মোট মারা গেছে ৩৪ হাজার ৭৮৮ জন।

(ঢাকাটাইমস/২জুলাই/কেএম)