২০১৫ বিশ্বকাপের পর অবসাদে ভুগছিলেন ডি ভিলিয়ার্স

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ জুলাই ২০২০, ১০:১৪

২০১৫ সালের বিশ্বকাপে নিউজিল্যান্ডের কাছে হারের পরে আবেগ লুকাতে পারেননি দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। মাঠেই কেঁদে ফেলেছিলেন তারা। বিশ্বকাপের ওই ক্ষত সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সকে বিষণ্নতার দিকে টেনে নিয়ে গিয়েছিল।

দক্ষিণ আফ্রিকার সাথে যেন এক আড়ি আছে বিশ্বকাপের। সারা বছর দাপুটে খেলা দলটা কেন যেন বিশ্বকাপে সেই ধারা ধরে রাখতে পারে না। সর্বোচ্চ সেমিফাইনাল পর্যন্ত গিয়ে থমকে যেতে হয় তাদের। ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার অন্যতম শক্তিশালী ও তারকাবহুল দলটি সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয়।

বিশ্বকাপের পরেই অবসাদে পড়ে যান সাবেক অধিনায়ক ডি ভিলিয়ার্স। তবে তিনি তার মনের কষ্টগুলো কারো সাথেই বিনময় করেননি। প্রায় এক বছর নিজেই নিজের সাথে যুদ্ধ করে যাচ্ছিলেন। সেই সময়ে একাকিত্বেও ভুগতেন তিনি। এখন অবশ্য সেই সময়ে কারো সাথে কথা না বলার জন্য আফসোস করেন তিনি।

সম্প্রতি ক্রিকবাজকে দেওয়ূা এক সাক্ষাৎকারে ডি ভিলিয়ার্স এসব প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘বিশ্বকাাপের পরের এক বছর আমার জন্য খুবই কঠিন ছিল। আমি এই ব্যাপারে আরেকটু সচেতন হতে পারতাম। ওই সময়ে আমার নিজেকে একা লাগতো। তবে এটা আর বলতে বাকি কী যে আপনি যতি কারো সাহায্য না নেন, এই ব্যাপারে কাউকে না বলেন তাহলে তো একা লাগবেই। তাই আবার যদি আমার সাথে এরকম হতো তাহলে আমি এই ব্যাপারগুলো নিয়ে কোচসহ বাকিদের সাথে আলোচনা করতাম।’

‘আসলে আমার উচিত ছিল সেই অনুভূতিগুলো, যা আমাকে বিরক্ত করে চলছিল সেসব তাদের সাথেও বিনিময় করা। কিন্তু আমি তা করিনি। আমি নিজেই নিজেকে চেপে রেখেছিলেন কিন্তু আমি আবার ক্রিকেট খেলা চালিয়েও যাচ্ছিলাম। আমিই যেন নিজেকে আরও বড় সমস্যার মুখে ফেলে দিয়েছিলাম।’

তবে এভাবে আর বেশিদিন চলতে পেরেছিলেন না ডি ভিলিয়ার্স। ২০১৮ সালে হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন তিনি। এরপরে বেশ কয়েকবার তার ফিরে আসার আলোচনা হলেও ফেরা হয়নি।

(ঢাকাটাইমস/০২ জুলাই/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :