ইপিএলে ফের করোনার থাবা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ জুলাই ২০২০, ১২:৫৭

ইংলিশ প্রিমিয়ার লিগের বাকি হোম ম্যাচগুলো নিজেদের মাঠে খেলতে পারবেনা লেস্টার সিটি। শহরটিতে নতুন করে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় এ সিদ্ধান্ত নিয়েছে ইপিএল কর্তৃপক্ষ।

সংবাদ মাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে বিষয়টি নিশ্চিত করেছেন ইপিএলের প্রধান নির্বাহী রিচার্ড মাস্টার্স। আপাতত তাদের জন্য একটি নিরপেক্ষ ভেন্যু নির্ধারণ করার কথা ভাবছে তারা।

কোভিড নাইন্টিনে আক্রান্ত পুরো দুনিয়া। কোথাও এই কমছে তো, আবার সাথে সাথেই বাড়ছে নতুন কোথাও। একেবারে মুক্তি মিলছেনা কোনভাবেই।

শত বাঁধা পেড়িয়ে, এ পরিস্থিতিতেই শুরু হয়েছে খেলার মাঠের কার্যক্রম। নানা স্বাস্থ্য বিধি মেনে চলছে বিভিন্ন লিগ এবং টুর্নামেন্ট। কিন্তু সেসব জায়গাতেও মাঝে মাঝেই হানা দিচ্ছে করোনার আতঙ্ক।

এরকমই এক ঘটনা ঘটলো এবার ইংল্যান্ডের লেস্টার শহরে। হঠাৎই নতুন করে, করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে গেছে শহরটিতে। বাধ্য হয়ে আবারো লক ডাউনের পথে হেঁটেছে স্থানীয় প্রশাসন। কিন্তু এখানেই বেঁধেছে বিপত্তি।

শহরটির একটি ক্লাব যে খেলছে প্রিমিয়ার লিগে। তাদের হোম ভেন্যু কিং পাওয়ার স্টেডিয়ামও যে এই শহরেই। তাহলে ভবিষ্যত কি হবে লিগ ম্যাচের?

ইপিএলের প্রধান নির্বাহী রিচার্ড মাস্টার্স বলেন, আমরা একটা নিরপেক্ষ ভেন্যু নিয়ে আলাপ আলোচনা করছি। কিন্তু লেস্টারের পক্ষ থেকে এখনো কোন চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়নি। তবে, আমরা নিরাপত্তা ইস্যু নিয়ে আপোষ করবো না। তাদেরকে দ্রুত সিদ্ধান্ত নিতে বলেছি। দেখা যাক। পরের ম্যাচের আগেই একটা সিদ্ধান্ত হয়ে যাবে। আমরা কোন কিছু চাপিয়ে দিতে চাচ্ছিনা। হঠাৎ করে ভেন্যু বদলের ক্ষেত্রে ক্লাবের অর্থনৈতিক সামর্থ্যও বিবেচনা করতে হবে। যদি, লেস্টার কোন সিদ্ধান্ত নিতে না পারে, তাহলে তাদের ম্যাচগুলো আপাতত স্থগিত করে দেবো। পরে অবস্থা স্বাভাবিক হলে আয়োজন নিয়ে ভাবা যাবে।

লেস্টার নিয়ে আলোচনার ফাঁকে কথা উঠেছিলো সাম্প্রতিক বর্ণবাদ বিরোধী আন্দোলন নিয়েও। খেলোয়াড়দের প্রতিবাদের ধরণ নিয়ে তাই উত্তর দিতে হলো প্রধান নির্বাহীকে।

তিনি বলেন, আমরা রাজনৈতিক সংগঠনের হয়ে কোন প্রতিবাদ করতে উৎসাহ দিচ্ছিনা। তবে, একজন মানুষ হিসেবে এ অপরাধের প্রতিবাদ করাটাই স্বাভাবিক। আমরা তাই বিষয়টিকে স্বাভাবিক ভাবেই গ্রহণ করেছি। প্রথমবারের মতো ইপিএলের সব ক্লাব, সমর্থক, ফুটবলার একটা বিষয়ে একমত হয়ে কাজ করছে। এটাকে সমর্থন না দেয়ার কি আছে।

আগামী শনিবার নিজেদের মাঠে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে মাঠে নামার কথা আছে লেস্টার সিটির।

(ঢাকাটাইমস/০২ জুলাই/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :