ঈদ বোনাস বাতিল করায় গ্যাস ফিল্ড অফিসে তালা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ জুলাই ২০২০, ১৬:৪৪

বাংলাদেশ গ্যাস ফিল্ডস্ কোম্পানি লিমিটেডের শ্রমিক-কর্মচারীদের ঈদুল আযহার বোনাস বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ ও কর্মবিরতি পালন করেছেন শ্রমিক-কর্মচারীরা। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে ব্রাহ্মণবাড়িয়া শহরের বিরাসারস্থ বাংলাদেশ গ্যাস ফিল্ডস্ কোম্পানি লিমিটেডের প্রধান কার্যালয়ের সামনে বাংলাদেশ গ্যাস ফিল্ডস্ কোম্পানি এমপ্লয়িজ ইউনিয়নের উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়।

সকালে এমপ্লয়িজ ইউনিয়নের সভাপতি শাহ আলম ও সাধারণ সম্পাদক মুর্শেদুল আলমের নেতৃত্বে শতাধিক শ্রমিক-কর্মচারি বাংলাদেশ গ্যাস ফিল্ডস্ কোম্পানির প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। এ সময় তারা বোনাস বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে নানা স্লোগান দেন।

এছাড়াও শ্রমিক-কর্মচারীরা সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত কর্মবিরতি পালন করেছেন। এভাবে আগামী চারদিন সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত দুই ঘণ্টা করে কর্মবিরত পালন করবেন বিক্ষুব্ধরা।

বাংলাদেশ গ্যাস ফিল্ডস্ কোম্পানি এমপ্লয়িজ ইউনিয়নের সাধারণ সম্পাদক মুর্শেদুল আলম বলেন, করোনা ভাইরাসের এই মহাদুর্যোগেও আমরা কাজ করে যাচ্ছি, কোম্পানির উৎপাদন অব্যাহত রেখেছি। এ অবস্থায় ব্যবস্থাপনা পর্ষদ আমাদের ঈদুল আযহার বোনাস বাতিলের যে সিদ্ধান্ত নিয়েছেন সেটি অমানবিক। আমরা এ সিদ্ধান্ত বাতিলের দাবি জানাচ্ছি। আগামী চারদিনের মধ্যে আমাদের দাবি না মানা হলে বাংলাদেশ গ্যাস ফিল্ডস্ কোম্পানি লিমিটেডের আওতাধীন পাঁচটি গ্যাস ক্ষেত্রে আমরা কঠোর আন্দোলন গড়ে তুলব।

শ্রমিক নেতারা বলেন, প্রায় ৩৫ বছর যাবত দ্বিপাক্ষিক চুক্তির মাধ্যেমে আমরা এ বোনাস পেয়ে আসছি। সম্প্রতি কোম্পানির বোর্ড সভায় উৎসব বোনাসের একটি অংশ কর্তন করা ও দীর্ঘদিন ধরে চালু থাকা কোম্পানি কর্তৃক শ্রমিক কর্মচারীদের আয়কর বহন না করার সিদ্ধান্ত গৃহিত হয়েছে।

(ঢাকাটাইমস/২জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :