পিসিবিকে কড়া জবাব বিসিসিআইয়ের

প্রকাশ | ০২ জুলাই ২০২০, ১৭:০৩

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

পাকিস্তান ক্রিকেট বোর্ড জবাবদিহি চেয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ডের‌। তার কড়া জবাব দিল ভারতীয় বোর্ড। ২০২১ সালের টি-২০ বিশ্বকাপ এবং ২০২৩ সালের ৫০ ওভারের বিশ্বকাপে ভারতে প্রবেশের জন্য পাক ক্রিকেটারদের ভিসা দেওয়ার ব্যাপারে ভারতীয় বোর্ড কোনও উদ্যোগ নেবে কিনা জানতে চেয়ে আইসিসি‌র কাছে চিঠি পাঠিয়েছিল পিসিবি।

যার প্রেক্ষিতে আইসিসির মারফত পাল্টা চিঠিতে বিসিসিআই জানতে চেয়েছে, পাক বোর্ড কি প্রতিশ্রুতি দিতে পারবে যে, পাক সেনারা বেআইনিভাবে ভারতের সীমানায় ঢুকে পড়বে না?‌ সীমান্তের ওপার থেকে কোনও গোলাবর্ষণ হবে না?‌ বা পুলওয়ামার মতো ঘটনা ঘটবে না?‌

চিঠিতে লেখা হয়েছে, ‘‌পাকিস্তান কি গ্যারান্টি দিতে পারবে যে, তাদের তরফে ভারতে উগ্রপন্থী হানার মতো বর্বরোচিত ঘটনা ঘটবে না?‌’‌

পাক বোর্ডের সিইও ওয়াসিম খানের চিঠির সূত্রেই ভারতীয় বোর্ড পরিষ্কার জানিয়েছে, সীমানায় অশান্তির বাতাবরণ তৈরি করার চেষ্টায় মশগুল হয়ে থাকলে ভারতীয় বোর্ড কোন মুখে এ দেশের সরকারকে পাক ক্রিকেটারদের ভিসা দেওয়ার অনুরোধ জানাবে?‌ এখনও পাকিস্তান নিজেদের শুধরে না নেওয়ার চেষ্টা করলে ভুগতে হবে তাদের ক্রিকেটারদেরই।

বলা হয়েছে, আইসিসি‌র সংবিধান অনুযায়ী দেশের রাজনৈতিক দল বা সরকারি কর্তাদের বোর্ডের কাজে নাক গলাতে দেয় না বিসিসিআই।

আইসিসি‌কে হঠাৎ ওই চিঠি পাঠানোর যুক্তি দেখিয়ে ওয়াসিম খানের বক্তব্য, অন্য খেলাধুলায় পাক ক্রীড়াবিদদের ভারতের ভিসা দেওয়া হচ্ছে না বলে তিনি বিশ্বকাপ ক্রিকেটের সময় পাক ক্রিকেটারদের ভিসা পাওয়া নিয়ে চিন্তিত। ভারতীয় বোর্ড পরিষ্কার ওই চিঠিতেই আইসিসিকে জানিয়েছে, দ্বিপাক্ষিক সিরিজের জন্য ভিসা না দিলেও তিনটি বা তার বেশি দলের খেলায় পাকিস্তানি ক্রীড়াবিদদের নিয়ম করেই ভিসা দিচ্ছে ভারত সরকার।

(ঢাকাটাইমস/২ জুন/এসইউএল)