রাজশাহী বিভাগে আরও পাঁচ মৃত্যু, নতুন শনাক্ত ২১৯

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ০২ জুলাই ২০২০, ১৭:১০

রাজশাহী বিভাগে করোনাভাইরাসে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। বুধবার বিভিন্ন সময় তারা মারা যান। এ দিন বিভাগে নতুন করে ২১৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। বৃহস্পতিবার বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মারা যাওয়া পাঁচজনের মধ্যে তিনজনের বাড়ি সিরাজগঞ্জ। আর একজন করে মারা গেছেন রাজশাহী ও বগুড়া। বিভাগে এ পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ৮৫ জনে দাঁড়াল। এর মধ্যে ৫৩ জনই বগুড়ার বাসিন্দা। এছাড়া রাজশাহীতে ৯, নওগাঁয় ৬, নাটোরে ১, সিরাজগঞ্জে ৮ এবং পাবনায় ৮ জনের মৃত্যু হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাটে এখনও কারও মৃত্যু হয়নি করোনায়। বুধবার নতুন শনাক্ত ২১৯ জনের মধ্যে ১০৬ জনই রাজশাহীর বাসিন্দা। এ দিন বগুড়ায় ৭৩, সিরাজগঞ্জে ১৫, নাটোরে ১২ এবং জয়পুরহাটে ১৩ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন। চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও পাবনায় শনাক্ত হয়নি নতুন রোগী।

গোটা বিভাগে এখন আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৮৯৮ জন। এর মধ্যে বগুড়ায় সর্বোচ্চ ৩ হাজার ৫২ জন শনাক্ত হয়েছেন। দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা রাজশাহীতে ৭৮৫ জন। চাঁপাইনবাবগঞ্জে ১০১ জন, নওগাঁয় ৪৫২ জন, নাটোরে ১৮৬ জন, জয়পুরহাটে ৩৮১ জন, সিরাজগঞ্জে ৪৯৪ জন এবং পাবনায় ৪৪৭ জন শনাক্ত হয়েছেন। বিভাগে সুস্থ হয়েছেন ১ হাজার ৬৭২ জন।

এর মধ্যে বুধবার করোনামুক্ত হয়েছেন ১৭২ জন। এদের মধ্যে ১৩৩ জন বগুড়ার বাসিন্দা। এছাড়া নওগাঁর ১০, জয়পুরহাটের ৫ এবং পাবনা ও সিরাজগঞ্জের ১০ জন করে রোগী করোনামুক্ত হয়েছেন। এ পর্যন্ত রাজশাহীতে ১১৪, চাঁপাইনবাবগঞ্জে ৬১, নওগাঁয় ২৮৪, নাটোরে ৬৪, জয়পুরহাটে ১৪৪, বগুড়ায় ৮০২, সিরাজগঞ্জে ৬৫ এবং পাবনায় ১৩৮ জন সুস্থ হয়েছেন। গোটা বিভাগে এখনও হাসপাতালে আছেন ৫৯২ জন। বাকি কোভিড-১৯ রোগীরা বাড়িতেই আছেন আইসোলেশনে।

(ঢাকাটাইমস/২জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :