প্রতিবন্ধী শিশুকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

প্রকাশ | ০২ জুলাই ২০২০, ১৭:২৮

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস

কুষ্টিয়ার খোকসা উপজেলায় এক মানসিক প্রতিবন্ধী শিশুকে (১২) ধর্ষণের অভিযোগে শুকুর প্রামানিক নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। এর আগে গত বুধবার শিশুর মায়ের দেয়া এজাহারটি আমলে নিয়ে নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আইনে খোকসা থানায় মামলাটি রেকর্ড হয়েছে।

গ্রেপ্তার শুকুর প্রামানিক খোকসা উপজেলার সাতপাখিয়া গ্রামের বাসিন্দা এবং স্থানীয় মুদি দোকানদার। বৃহস্পতিবার তাকে আদালতের সোপর্দ করা হয়। আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে বলে নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল আলম।

তিনি জানান, মঙ্গলবার দুপুরে শিশুটি চকলেট কিনতে শুকুর প্রামানিকের দোকানে যায়। এসময় শুকুর চকলেটের প্রলোভন দেখিয়ে নিজ ঘরে নিয়ে গিয়ে ধর্ষণ করে তাকে। প্রতিবন্ধী শিশুর মা শিশুটিকে খুঁজতে শুকুর প্রামানিকের ঘরে প্রবেশ করলে তার ঘরের মধ্যে বিবস্ত্র অবস্থায় মেয়েকে দেখতে পায়। এসময় বিষয়টি জানাজানি হলে ওই শিশুকে হত্যা করার ভয় দেখিয়ে তাদের দু’জনকেই ঘরে আটকে রাখে শুকুর প্রামানিক। পরে স্থানীয়রা মা-মেয়েকে সেখান থেকে উদ্ধার করে। শিশুটির ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

ঢাকাটাইমস/২জুলাই/পিএল