ফরিদপুরে প্রতিপক্ষের হামলায় কৃষক নিহত

প্রকাশ | ০২ জুলাই ২০২০, ২১:০৭

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

ফরিদপুরের প্রতিপক্ষের হামলায় একজন কৃষক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো তিনজন। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে মধুখালী উপজেলার কোড়কদী ইউনিয়নের কাটাখালী গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত সিদ্দিকুর রহমান মোল্লা (৬৩) ওই গ্রামের মৃত আদিলউদ্দিন মোল্লার ছেলে। নিহতের বুকের ডান পাশে ধারাল অস্ত্রের আঘাত রয়েছে। এ ঘটনায় আহত হন সিদ্দিকুরের ছেলে কামরুল (৪০), মনিরুল ইসলাম (২৫), হানিফ মোল্লা (২৪)। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, কোড়কদী ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বর্তমান ইউপি চেয়ারম্যান মুকুল হোসেনের সঙ্গে সাবেক ইউপি সদস্য আহমেদ আলীর বিরোধ চলে আসছিল। প্রায়ই দুই পক্ষের মধ্যে বিরোধ ও সংঘর্ষের ঘটনা ঘটে আসছিল। তারই অংশ হিসেবে আহমেদ সরদারের লোকজনের হামলায় একজন নিহত হয়েছেন।

তিনি বলেন, নিহতের ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন নিহত সিদ্দিকুরের ছেলে আহত কামরুল জানান, তিনি ভোরে মাগুরা একটি বাজারে মরিচ বিক্রি করতে যান। মরিচ বেচে বাড়িতে ফিরে সকাল সাড়ে ৯টার দিকে ভাত খাচ্ছিলেন। এ সময় আহমেদের ৩০/৪০ জন সমর্থক রামদাসহ দেশীয় অস্ত্র নিয়ে তারা বড়িতে এসে কামরুলকে ধরে নিয়ে যাওয়ার চেষ্টা করে।

কামরুল যেতে অস্বীকার করলে তাকে রাম-দা দিয়ে কোপানো হয়। তখন তার বাবা সিদ্দিকুর ও প্রতিবেশী কয়েকজন তাকে বাঁচাতে এসে সবাই ধারাল আস্ত্রের আঘাতে আহত হন।

পরে এলাকাবাসী সিদ্দিকুরসহ আহতদের উদ্ধার করে মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সকাল সাড়ে ১০টার দিকে ওই কমপ্লেক্সের আবাসিক মেডিকেল চিকিৎসক কবির সর্দার সিদ্দিকুরকে মৃত বলে ঘোষণা করেন।

কোড়কদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুকুল হোসেন বলেন, জায়গা জমি নিয়ে বিরোধের জেরে আহমেদের সমর্থকরা সিদ্দিকুরকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে এবং তার ছেলেসহ তিনজনকে আহত করে।

অভিযোগ প্রসঙ্গে সাবেক ইউপি সদস্য আহমেদ আলী বলেন, তিনি এলাকায় নেই। বৃহস্পতিবার সকালে কাটাখালী এলাকায় সংঘর্ষ হয়েছে এবং একজন মারা গেছেন বলে তিনি জানতে পেরেছেন।

(ঢাকাটাইমস/২জুলাই/কেএম)