৮ ঘন্টা ধরে সাঙ্গাকারাকে জিজ্ঞাসাবাদ, ভক্তদের প্রতিবাদ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুলাই ২০২০, ১০:১৩

২০১১ ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল ভারতের কাছে বিক্রি করে দিয়েছে শ্রীলংকা! সম্প্রতি এমন মন্তব্য করেন, দেশটির সাবেক ক্রীড়ামন্ত্রী মাহিন্দানান্দা অথুলগামাগে। মন্ত্রীর এমন মন্তব্যে তোলপাড় শ্রীলঙ্কা ক্রিকেট। ফলে বৃহস্পতিবার (০২ জুলাই) দীর্ঘ সময় ধরে জেরা করা হয়েছে সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকাড়াকে। লঙ্কান ক্রিকেট ও ক্রীড়া মন্ত্রণালয়ের এহেন কাজ মেনে নিতে পারছেন না ভক্তরা। প্রিয় ক্রিকেটারদের হেনস্তা করার অভিযোগে প্রতিবাদ করেছেন তারা।

৯ বছর আগের বিশ্বকাপ ফাইনাল ম্যাচ দিয়ে আবার নতুন করে আলোচনার ঝড় উঠেছে। সাবেক লঙ্কান মন্ত্রীর অভিযোগের জের ধরে এবার সেই ম্যাচের অধিনায়ক সাঙ্গাকারাকে সমন পাঠিয়েছিল তদন্তকারী ইউনিট। সময়মতো হাজিরা দেন সাঙ্গাকারা। তারপরই শুরু হয় দীর্ঘ জিজ্ঞাসাবাদ।

সাঙ্গাকারাকে প্রায় ৮ ঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয়। এই সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান যখন জেরারা মুখোমুখি ছিলেন, তখন শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) সামনে প্রতিবাদে নেমেছিলেন ভক্তরা। শ্রীলঙ্কার একটি তরুণ সংঘ ‘সামাজি থারুনা বালাওয়েগায়া’ এই প্রতিবাদের আয়োজন করে।

সাঙ্গাকারার আগে জেরার মুখোমুখিথ হয়েছিলেন সাবেক ক্রিকেটার ও সাবেক নির্বাচক অরবিন্দ ডি সিলভা। তাকে প্রায় সাড়ে পাঁচ ঘন্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। উদ্বোধনী ব্যাটসম্যান উপুল থারাঙ্গাকেও জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এই ব্যাটসম্যানকে প্রায় আড়াই ঘন্টা জেরা করা হয়।

শ্রীলঙ্কা এই তদন্ত শুরু করার পর ভারতও প্রতিক্রিয়া ব্যক্ত করেছে। ভার ত প্রশ্ন ছুঁড়ে দিয়েছে, শ্রীলঙ্কা আসলেই ম্যাচ ফিক্সিংয়েরন কোনো প্রমাণ খুঁজে পাবে তো নাকি সবই পণ্ডশ্রম হবে।

(ঢাকাটাইমস/০৩ জুলাই/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :