সৌদি ও ভিয়েতনাম থেকে ফিরলেন ৪২৬ জন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুলাই ২০২০, ১৬:০৯

করোনাভাইরাসে সৃষ্ট পরিস্থিতিতে সৌদি আরবে আটকা পড়া ৪১৫ জন বাংলাদেশি একটি বিশেষ ফ্লাইটে আজ শুক্রবার দেশে ফিরেছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইট তাদের দেশে ফিরিয়ে নিয়ে এসেছে।

অন্যদিকে একই কারণে ভিয়েতনামে আটকা পড়া ১১ বাংলাদেশিও একটি বিশেষ ফ্লাইটে আজ দেশে ফিরেছে। ভিয়েতনামের ভিয়েট জেট নামের এয়ারলাইনসটি এসব বাংলাদেশিদের ঢাকায় নিয়ে আসে।

সৌদি থেকে বাংলাদেশি নাগরিকদের দেশে ফেরার তথ্যটি নিশ্চিত করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার।

তিনি জানান, শুক্রবার ৪১৫ বাংলাদেশিকে সৌদি থেকে নিয়ে আসা বিমানের বিশেষ ফ্লাইটটি ভোরে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

অন্যদিকে ভিয়েতনাম থেকে বাংলাদেশিদের দেশে ফেরার তথ্য এক বার্তায় নিশ্চিত করে হ্যানয় বাংলাদেশ দূতাবাস। দূতাবাস জানায়, বাংলাদেশ থেকে ভিয়েতনাম নাগরিকদের ফিরিয়ে আনতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এবং ঢাকার ভিয়েতনাম দূতাবাস এই বিশেষ বিমানটির আয়োজন করে। সেই বিশেষ ফ্লাইটে এসব বাংলাদেশি দেশে ফিরেছে।

বিমানবন্দর সূত্রে জানা যায়, সৌদি এবং ভিয়েতনাম থেকে দেশে ফেরা এসব বাংলাদেশির প্রত্যেকের কাছে করোনামুক্ত সনদ থাকায় তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

করোনা ইস্যুতে বিশ্বের বিভিন্ন দেশে আটকা পড়া বাংলাদেশি নাগরিকরা পর্যায়ক্রমে দেশে ফিরে আসছে। ইতোমধ্যে ভারত, চীন, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, সৌদি আরব, আমিরাত, কুয়েত, মালয়েশিয়া, ইতালি, মালদ্বীপ, নেপাল ও বাহারাইনসহ আরও অন্যান্য দেশে থেকে অনেক বাংলাদেশি দেশে ফিরেছেন।

(ঢাকাটাইমস/০৩জুলাই/এনআই/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :