বোয়ালমারীতে সরকারি জায়গায় দোকান নিয়ে উত্তেজনা

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুলাই ২০২০, ১৮:২১

ফরিদপুদরের বোয়ালমারীর রুপাপাত ইউনিয়নের টোংরাইল খালের সরকারি জায়গা দখল করে দোকানঘর উত্তোলন করায় সেখানে উত্তেজনা কর পরিস্থিতি বিরাজ করছে। সরকারি সম্পত্তি রক্ষা ও অবৈধ দখলদারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ায় উল্টো সরকারি কর্মকর্তাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে তাদের বিপাকে ফেলার চেষ্টা চলছে।

অবৈধভাবে দোকানঘর নির্মাণ নিয়ে এলাকায় দুটি গ্রুপের পাল্টাপাল্টি অবস্থান নেয়ায় সেখানে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে।

এলাকাবাসী জানান, পানি উন্নয়ন বোর্ডের অধীনে থাকা রুপাপাত ইউনিয়নের টোংরাইল খালটির বেশকিছু অংশ সম্প্রতি খনন করা হয়। খালটি খননের আগে ব্রিজের কাছে আনন্দ বিশ্বাসসহ কয়েকজন দোকানঘর তুলে সেখানে ব্যবসা করে আসছিল। দুই মাস আগে খালটি খনন করা হলে সেই দোকান তুলে দেয়া হয়।

খালটি খননের পর পুতুল রানী বিশ্বাসগং আগে যারা দোকান তুলে ব্যবসা করে আসছিল তাদের বাদ দিয়ে নিজেরা রাতের আঁধারে ৮/১০টি দোকান ঘর তোলে। এ নিয়ে এলাকায় চরম উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। এ বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দেন স্থানীয় কয়েকজন।

বিষয়টি তদন্ত করে দেখার জন্য ইউএনও দায়িত্ব দেন ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তাকে। ভূমি কর্মকর্তা সরেজমিনে গিয়ে তদন্তকালে অবৈধভাবে দোকানঘর নির্মাণকারীরা তাকে বাধা দেন।

অবৈধ দখলদারদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নিতে নোটিস দেয়ার পর স্থানীয় কিছু ব্যক্তি ইউএনওর বিরুদ্ধে বিভিন্ন স্থানে অভিযোগ করেন।

এ বিষয়ে রুপাপাত ইউনিয়নের চেয়ারম্যান আজিজার রহমান বলেন, যারা আগে দোকান তুলেছিল তারা নতুন করে দোকান তুলতে পারেনি। অন্যপক্ষ সেখানে বেশকিছু দোকানঘর তুললে উত্তেজনা তৈরি হয়। সরকারি জমিতে অবৈধভাবে দোকানঘর তোলায় সেগুলো ভেঙে দিতে ইউএনওকে অনুরোধ করেছি।

বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ঝোটন চন্দ বলেন, সরকারি স্বার্থ ও অবৈধ দখলকৃত সম্পত্তি পুনরুদ্ধার করা আমাদের দায়িত্ব। এ বিষয়ে আপোষ করার কোনো সুযোগ নেই। যারা অবৈধভাবে দোকানঘর তুলছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া বে। সরকারি কাজে বাধা দান এবং কর্মকর্তাদের সঙ্গে খারাপ আচরণ করার পর তারা উল্টো মিথ্যা অপপ্রচার চালাচ্ছে।

(ঢাকাটাইমস/৩জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :