ইবি শিক্ষকের অশ্লীল ফোনালাপ ফাঁস, দায়িত্ব থেকে অব্যাহতি

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুলাই ২০২০, ১৮:৩৬

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমানের বিরুদ্ধে নারী শিক্ষার্থীর সঙ্গে অশ্লীল ফোনালাপের অভিযোগ উঠছে। এই কারণে তাকে শিক্ষক-ছাত্র সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালকের পদ থকে অব্যাহতি দেয়া হয়েছে। গত বৃহস্পতিবার এক অফিস আদেশের মাধ্যমে এ অব্যহতি দেয়া হয়। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ এ তথ্য নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নারী শিক্ষার্থীর সঙ্গে ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমানের অশ্লীল ও আপত্তিকর ফোনালাপের দুইটি অডিও ভাইরাল হয়। পরে বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসে। এ কর্মকান্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ড. মিজানুর রহমানকে টিএসসিসির পরিচালক পদ থেকে অব্যহতি দেয়া হয়েছে। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের কর্মচারি দক্ষতা ও শৃঙ্খলা বিধি অনুযায়ী তার বিরুদ্ধে কেন চূড়ান্ত ব্যবস্থা নেয়া হবে না মর্মে কারণ দর্শাতে বলা হয়েছে।

এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটিও গঠন করেছে কর্তৃপক্ষ। কমিটিতে আইন অনুষদের ডিন অধ্যাপক ড. হালিমা খাতুনকে আহ্বায়ক এবং ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. সাইফুল ইসলাম ও ‘দেশরত্ন শেখ হাসিনা হল’-এর প্রভোস্ট অধ্যাপক ড. শেলিনা নাসরিনকে সদস্য করা হয়েছে। কমিটিকে যথাশিগগির সম্ভব প্রতিবেদন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর কাছে দিতে বলা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ বলেন, ‘বিশ্ববিদ্যালয় পরিবারের জন্য এটা অত্যন্ত লজ্জাজনক ঘটনা। অভিযুক্ত শিক্ষককে শিক্ষক-ছাত্র সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক পদ থেকে অব্যহতি দেয়া হয়েছে। একইসঙ্গে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রতিবেদন পেলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।’

(ঢাকাটাইমস/৩জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :