ইবি শিক্ষকের অশ্লীল ফোনালাপ ফাঁস, দায়িত্ব থেকে অব্যাহতি

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুলাই ২০২০, ১৮:৩৬

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমানের বিরুদ্ধে নারী শিক্ষার্থীর সঙ্গে অশ্লীল ফোনালাপের অভিযোগ উঠছে। এই কারণে তাকে শিক্ষক-ছাত্র সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালকের পদ থকে অব্যাহতি দেয়া হয়েছে। গত বৃহস্পতিবার এক অফিস আদেশের মাধ্যমে এ অব্যহতি দেয়া হয়। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ এ তথ্য নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নারী শিক্ষার্থীর সঙ্গে ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমানের অশ্লীল ও আপত্তিকর ফোনালাপের দুইটি অডিও ভাইরাল হয়। পরে বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসে। এ কর্মকান্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ড. মিজানুর রহমানকে টিএসসিসির পরিচালক পদ থেকে অব্যহতি দেয়া হয়েছে। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের কর্মচারি দক্ষতা ও শৃঙ্খলা বিধি অনুযায়ী তার বিরুদ্ধে কেন চূড়ান্ত ব্যবস্থা নেয়া হবে না মর্মে কারণ দর্শাতে বলা হয়েছে।

এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটিও গঠন করেছে কর্তৃপক্ষ। কমিটিতে আইন অনুষদের ডিন অধ্যাপক ড. হালিমা খাতুনকে আহ্বায়ক এবং ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. সাইফুল ইসলাম ও ‘দেশরত্ন শেখ হাসিনা হল’-এর প্রভোস্ট অধ্যাপক ড. শেলিনা নাসরিনকে সদস্য করা হয়েছে। কমিটিকে যথাশিগগির সম্ভব প্রতিবেদন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর কাছে দিতে বলা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ বলেন, ‘বিশ্ববিদ্যালয় পরিবারের জন্য এটা অত্যন্ত লজ্জাজনক ঘটনা। অভিযুক্ত শিক্ষককে শিক্ষক-ছাত্র সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক পদ থেকে অব্যহতি দেয়া হয়েছে। একইসঙ্গে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রতিবেদন পেলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।’

(ঢাকাটাইমস/৩জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

ববির মেডিকেলে  চিকিৎসকের দায়িত্বে অবহেলা, ভোগান্তিতে শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি অফ স্কলার্সের বিবিএ ১৫তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে তিন ইউনিটে পরীক্ষার্থী ১২৩৪১ জন

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু: তদন্ত কমিটি গঠন

বুয়েটে রাজনীতি: হাইকোর্টের আদেশ পাওয়ার পর আইনি পদক্ষেপের ঘোষণা

মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেওয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন আতিকুর রহমান

এই বিভাগের সব খবর

শিরোনাম :