রাতে চয়নিকা চৌধুরীর ৪০০ তম নাটক 'গল্প নয়'

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুলাই ২০২০, ১৯:৩৮

দেশীয় টেলিভিশন নাটকের অন্যতম জনপ্রিয় এবং দক্ষ নির্মাতা চয়নিকা চৌধুরী।নারী পরিচালকদের মধ্যে আমাদের ছোট পর্দার সবচেয়ে আলোচিত নাম চয়নিকা চৌধুরী। আজ এই জনপ্রিয় নির্মাতার পরিচলনায় ৪০০ তম নাটক প্রচারিত হবে। ফারিয়া হোসেন ও চয়নিকা চৌধুরীর যৌথ রচনায় নাটকের নাম 'গল্প নয়'।

বাংলাদেশের টেলিভিশন ইন্ডাস্ট্রিতে এটি একটি মাইলফলকই বটে। আমাদের দেশের জনপ্রিয় বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এনটিভি ১৮ বছরে পদার্পণ উপলক্ষে বিশেষ নাটক 'গল্প নয়' প্রচারিত হবে আজ রাত ৯.৩০ মিনিটে।

ব্ল্যাক অ্যান্ড হোয়াইট এর কাজী রিটনের প্রযোজনায় গত ২০, ২১ ও ২২ জুন শুটিং করেছেন চয়নিকা। জানালেন মাত্র দুই জনকে সঙ্গে নিয়ে পুরো নাটকের শুটিং সম্পন্ন করেছেন তিনি। একজন ক্যামেরা পারসন এবং অন্যজন টেকনিক্যাল পারসন। এছাড়া সেট ডিজাইন থেকে শুরু করে মেকাপম্যান, অ্যাসিস্টেন্ট ডিরেক্টরের দায়িত্ব- সব এক হাতে সামলেছেন নির্মাতা নিজেই।

করোনাকালে কাজ না করার সিদ্ধান্ত নিয়েছিলেন চয়নিকা চৌধুরী। তবে এনটিভির আমন্ত্রনে সাবধানতা অবলম্বন করেই নিজের ৪০০ তম নাটকের শ্যুটিং করেছেন তিনি। অন্যরকম ভাবে শ্যুটিং করা, নিজের ৪০০ তম নাটক এসব নানা বিষয়ে নিজের অভিজ্ঞতা শেয়ার করতে যেয়ে চয়নিকা জানান, এটি সম্পূর্ণ ভিন্ন এক অভিজ্ঞতা। করোনা আমাদের কম মানুষ নিয়ে শুটিং করা শিখিয়েছে। আমরা তিনজন মিলে পুরো কাজটি করেছি। আমি নিজেই একসঙ্গে সহকারীর কাজ করেছি, লাইট ঠিক করেছি বা ক্যামেরা ঠিক করা এসব কিছু করেছি।

বাসা থেকে আমি ১৫ জনের খাবার রান্না করে নিয়ে গিয়েছি। যেন সেখানে বাড়তি সময় ব্যয় না হয়। শেষ পর্যন্ত ৩ দিনে আমরা কাজটি শেষ করেছি। ভালো লাগছে এমন অবস্থায় একটি কাজ করতে পেরে। নাটকটিতে একটি গান করেছেন তানভীর তারেক এবং আবহসংগীত করেছেন সন্ধি। 'গল্প নয়' নাটকে অভিনয় করেছেন জাকিয়া বারী মম, আনিসুর রহমান মিলন, ইরফান সাজ্জাদ, আবুল হায়াত, মিলি বাশার, মাসুম বাশার প্রমুখ।

অন্যদিকে নিজের পরিচালিত প্রথম সিনেমা 'বিশ্বসুন্দরী’ সিনেমার সব কাজই কমপ্লিট হয়ে গেছে। বেশ প্রশংসার সঙ্গে সেন্সর বোর্ড আলোচিত সিনেমাটিকে ছাড়পত্র দিয়েছে। চয়নিকা চৌধুরী জানান, এখন সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান নভেম্বরে সিনেমাটি মুক্তির পরিকল্পনা করেছে। কিন্তু এমন পরিস্থিতে আসলেই কবে সব ঠিক হবে এবং মানুষ হলে ফিরবে সেটি তো জানি না। তবে সব ঠিক হলেই মুক্তি দেওয়া হবে।

ঢাকাটাইমস/৩জুলাই/এলএম/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :